Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

হিলির বাজারে উঠতে শুরু করেছে রসালো লিচু

হিলির বাজারে উঠতে শুরু করেছে রসালো লিচু
রসালো লিচু

দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলাসহ বিভিন্ন হাট-বাজারে ইতোমধ্যে উঠতে শুরু করেছে মৌসুমি সুস্বাদু ও রসালো ফল লিচু। তবে বাড়তি চাহিদা থাকায় ও লাভের আশায় পরিপক্ক হওয়ার আগেই ব্যবসায়ী ও চাষিরা লিচু বাজারে তুলেছেন বলে অভিযোগ করছেন সাধারণ ক্রেতারা। মৌসুমি নতুন ফলের স্বাদ নিতে দাম একটু চড়া হলেও কিনছেন তারা।

রোববার (১৭ মে) সরেজমিন হিলি বাজার ঘুরে দেখা গেছে, বাজারের ফলহাটি, চারমাথা মোড়, সিপি মোড়সহ বিভিন্ন মোড়ে লিচুর ডালি নিয়ে বসেছেন বিক্রেতারা। রঙিন লিচু তাদের ডালিগুলোতে শোভা পাচ্ছে। প্রতি একশ পিস লিচু বিক্রি করা হচ্ছে ২০০ থেকে ২৩০ টাকা দরে।

বাজারে লিচু কিনতে আসা মাজহারুল ইসলাম আরটিভি নিউজকে জানান, লিচু একটি মৌসুমি ফল। তার বাড়িতে লিচুর গাছ আছে তবে এবছর লিচু ধরেনি। সেই জন্য তিনি বাজার থেকে লিচু কিনতে এসেছেন। তবে দাম কিছুটা সহনীয় হলেও লিচুগুলো এখনও পরিপক্ক না, তেমন মিষ্টিও না। শুধু মৌসুমি ফলের স্বাদ নিতেই লিচু কিনেছেন তিনি।

হিলি বাজারের লিচু বিক্রেতা আরমান আলী আরটিভি নিউজকে জানান, লিচু মৌসুমি ফল হওয়ার কারণে প্রথম দিকে বাজারে প্রচুর চাহিদা রয়েছে। এ কারণে কৃষকরা বাড়তি লাভের আশায় লিচু পরিপক্ক না হওয়ার আগে বিক্রি করে দিচ্ছেন। পাইকারিতে লিচুগুলো ১৫০ থেকে ১৬০ টাকা দরে কিনেছেন।

লিচুগুলো দিনাজপুর জেলাসহ আশেপাশের উপজেলাগুলো থেকে সংগ্রহ করে নিয়ে এসে বিক্রি করা হচ্ছে। তবে এখনও দিনাজপুরের আসল লিচু বাজারে আসেনি বলে জানান তিনি।

এমআই/পি

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন..

https://www.facebook.com/rtvnews247

RTV Drama
RTVPLUS