Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২১, ১২:৪৬
আপডেট : ১৭ মে ২০২১, ১৩:০০

পাঁচ কিশোরকে কোমরে বেঁধে বেধড়ক পেটালেন চৌকিদার

হাতিয়ায় পাঁচ কিশোরকে কোমরে বেঁধে বেধড়ক পিটালেন চৌকিদার
নির্যাতনের শিকার কিশোররা

জেলেদের মাছ ধারা জাল চুরির অপরাধে ৫ কিশোরকে কোমরে রশি দিয়ে বেঁধে বেধড়ক পিটিয়ে নির্যাতন করেন স্থানীয় এক গ্রাম চৌকিদার। এ সময় নির্যাতনের শিকার কিশোরের মায়ের আর্তনাদ থামাতে পারেনি চৌকিদারকে।

রোববার (১৬ মে) বিকেলে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের ৬নং ওয়ার্ডে শুল্লকিয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় পার্শ্ববর্তী এক যুবক গোপনে ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দিলে তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। এর পরেই থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত ৪ জনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় রোববার (১৬ মে) রাতে নির্যাতনের শিকার শিশু পদ দাস নামে এক কিশোরের পিতা হরিপদ দাস বাদী হয়ে চৌকিদার ও ৫ সালিশদারকে আসামি করে হাতিয়া থানায় একটি মামলা করে।

স্থানীয়রা জানান, রোববার (১৬ মে) সকালে জাল চুরির অপরাধে স্থানীয় জেলে মাতব্বরদের উপস্থিতিতে গ্রাম্য সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে চুরির সাথে জড়িত ৫ জেলে কিশোরকে ২ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা ও ১০ বেতরাগাত করার সিদ্ধান্ত হয়। পরে সালিশে ১০ বেত করে দেয়ার সিদ্ধান্ত হওয়ার সাথে সাথে স্থানীয় চৌকিদার আমির হোসেন কিশোরদের এলোপাথাড়ি পিটাতে থাকে। এ সময় কিশোরদের পক্ষে পরিবারের লোকজন বার বার ক্ষমা চাইলে চৌকিদার আরও উত্তেজিত হয়ে যান।

এদিকে ১ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় কিশোর জেলেদের প্রকাশ্যে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করছেন একজন। পাশ থেকে তাদের পরিবারের নারী সদস্যরা কান্না করে তাদের ছেড়ে দেয়ার আকুতি জানাচ্ছেন। কান্নারত নারীরা এগিয়ে আসলে তাদেরও ধাক্কা দিয়ে সরিয়ে দিতে দেখা গেছে।

নির্যাতনের শিকার এক কিশোর জেলের বাবা জানান, তার ছেলেসহ ৫ জন কিশোর জেলে ১০ থেকে ১১ হাতের ৩টি বিন্দিজাল নিয়ে যায়। পরে ওই জাল উদ্ধার করে মালিককে দিয়ে দেয়া হয়। কিন্তু সকালে স্থানীয় পঞ্চায়েত শ্রীহরি জল দাশ, নেপাল দাস, প্রিয় লাল, রাশ মহন, মহলাল দাস ও স্থানীয় চৌকিদার আমির হোসেন মিলে কিশোর জেলেদের ডেকে পাঠায়। এক পর্যায়ে প্রকাশ্যে তাদেরকে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করা হয় এবং প্রত্যেকের ২ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানাও করে তারা।

এ বিষয়ে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, এই ঘটনায় এক কিশোরের পিতা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে একই দিন রাতে ৪ জনকে আটক করা হয়েছে। চৌকিদারসহ আরও দুই আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

জিএম

RTV Drama
RTVPLUS