• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২১, ১৮:০৬
ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ
ঈদের ছুটি বাড়ানোর দাবিতে মহাসড়ক সড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর সদর উপজেলায় ঈদের ছুটি বাড়ানোর দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। এ সময় সড়কের দুই পাশে কয়েক কিলোমিটার যানজট সৃষ্টি হয়।

রোববার (৯ মে) বিকেলে ওই এলাকায় পলমল গ্রুপের সাফা সোয়েটার লিমিটেডের শ্রমিকরা এ বিক্ষোভ করেন। পরে কর্তৃপক্ষ দাবি মেনে নিলে প্রায় এক ঘণ্টা পর সড়ক ছেড়ে চলে যান শ্রমিকরা। পরে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

কারখানার শ্রমিকরা জানান, উপজেলার হোতাপাড়া এলাকায় পলমল গ্রুপের সাফা সোয়েটার কারখানায় ঈদ উপলক্ষে ৭ দিনের ছুটির ঘোষণা করে কর্তৃপক্ষ। একই গ্রুপের অন্য একটি প্রতিষ্ঠানে ১০ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। ৩ দিনের ছুটি বাড়ানো নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেও কোনো ফল পাননি সোয়েটার কারখানার শ্রমিকরা। বাধ্য হয়েই আন্দোলনে নামেন তারা।

এ বিষয়ে কারখানার মহাব্যবস্থাপক নুরশেদ আলম বলেন, কারখানার প্রচুর কাজের চাহিদা রয়েছে। তাই ঈদে শ্রমিকদের ৭ দিনের ছুটি দিয়েছিল কর্তৃপক্ষ। কারখানার সিদ্ধান্তের বিষয়ে যেহেতু শ্রমিকরা আপত্তি জানিয়েছে তাই আমরা তাদের দাবি মেনে নিয়েছি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন আল রশিদ বলেন, শ্রমিকদের দাবি পুনর্বিবেচনা করার জন্য তাৎক্ষণিক কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। পরে কর্তৃপক্ষ শ্রমিকদের দাবি মেনে নিলে তারা মহাসড়ক থেকে চলে যান।

জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh