Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২১, ১৫:২৬

কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন

কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন
কুয়াকাটা সৈকতে ভেসে এসেছে মৃত ডলফিন

পর্যটন কেন্দ্র কুয়াকাটার লেম্পুচর সংলগ্ন সমুদ্র সৈকতে বঙ্গোপসাগরের জোয়ারের ঢেউয়ের সঙ্গে ১০ ফুট দৈর্ঘ্যে একটি মৃত ডলফিনে ভেসে এসেছে। আজ রোববার (৯ মে) সকাল ১১ টায় সৈকতে মৃত ডলফিনটি স্থানীয় জেলেরা দেখতে পেয়ে কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ এবং উপজেলা মৎস্য কর্মকর্তাকে অবহিত করেন। ডলফিনটির গলায় লেজে এবং ঘারসহ বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী মো. মনিরুল হাওলাদার নিশ্চিত করেছেন।

স্থানীয় জেলেরা জানিয়েছেন, ধারণা করা হচ্ছে জেলেদের জালে আটকের পর ডলফিনটির মৃত্যু হয়েছে। এর আগেও বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি সৈকতে ভেসে এসেছিলো বলে জেলেরা জানান। তবে কি কারণে গভীর সমুদ্রের এসব প্রানীর মৃত হচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। মৃত এসব প্রানী সংরক্ষনের জন্য কুয়াকাটায় একটি সংরক্ষণাগার নির্মাণের দাবি জানিয়েছেন ট্যুরিজম ব্যবসায়ীরা।

এ ব্যাপারে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ জানান, ঘটনাস্থলে মৎস্য বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কী কারণে ডলফিনটি মারা গেলে সেটি নিশ্চিত হওয়ার জন্য পোস্টমর্টেম করার চেষ্টা করা হবে। তবে যদি অবস্থা বেশি খারাপ হয় তাহলে দুর্গন্ধ রোধে ডলফিনটি মাটি চাপা দেয়া হবে।

এমআই

RTV Drama
RTVPLUS