• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টাকা তুলতে গিয়ে ইমাম জানলেন এসএমএস ভুয়া

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ১১:১৪
টাকা তুলতে গিয়ে ইমাম জানলেন এসএমএস ভুয়া
টাকা তুলতে গিয়ে ইমাম জানলেন এসএমএস ভুয়া

মহামারি করোনাভাইরাসে নওগাঁর অনেক দরিদ্র মানুষ সরকারি টাকার ভুয়া এসএমএস পাচ্ছেন বলে অভিযোগ করেছেন। দুটি মোবাইল নম্বর থেকে তাদেরকে ২ হাজার ৫০০ টাকার এসএমএস পাঠিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার (০৬ মে) নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নের জালালপুর গ্রামের অনেকে বাসিন্দা এসব এসএমএস পেয়েছেন।

এরই মধ্যে বলিহার ইউনিয়নের জালালপুর গ্রামের বাসিন্দাদের মোবাইলে (০১৭৮২৯৭৭৩৮৫, ১৮২৬৮৪১৮২৭) নম্বর দুটি থেকে ভুয়া এসএমএস করা হয়েছে। এসএমএসে লেখা আছে, ‘করোনা পরিস্থিতিতে বিভিন্ন পেশায় কাজ হারানো পরিবারকে সাময়িক অসুবিধা মোকাবিলার লক্ষ্যে গত বছরের মতো আপনার পরিবারের জন্য ২ হাজার ৫০০ টাকা সহায়তা প্রদান করা হলো।’

জালালপুর গ্রিল জামে মসজিদের খতিব এমদাদুল হক বলেন, বুধবার বেলা সাড়ে ১১টায় আমার মোবাইলে একটি এসএমএস আসে। এসএমএস খুলতেই দেখি ২ হাজার ৫০০ টাকার অর্থ সহায়তার কথা বলা হয়েছে। সন্ধ্যার পর টাকা তুলতে গিয়ে জানলাম এটি ভুয়া এসএমএস। আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে।

জালালপুর গ্রামের বাসিন্দা রনি বলেন, গেলো বুধবার আমার ফোনে এসএমএস আসে।প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২ হাজার ৫০০ টাকার ঈদ উপহার এসেছে। পরে টাকা তুলতে গিয়ে জানলাম এসএমএস ভুয়া।

দরিদ্র মানুষকে ঈদ উপহার দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা নগদ অর্থ সহায়তা কার্যক্রম উদ্বোধন করেন। ঈদ উপহার বিতরণ শুরু করছে ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। জিটুপি পদ্ধতিতে তালিকাভুক্ত প্রতিটি পরিবার ২ হাজার ৫০০ টাকা করে সহায়তা পাচ্ছে, যা ঈদের আগেই বিতরণ শেষ করবে ‘নগদ’।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে বিষয়টি শুনেছি। এসব ভুয়া এসএমএস দিয়ে যারা বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনা হবে।

এমআই

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
নওগাঁয় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি 
সাপাহারে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh