Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

হেফাজতের তাণ্ডব, আরও ৬ জন গ্রেপ্তার 

হেফাজতের তাণ্ডব, আরও ৬ জন গ্রেপ্তার 
হেফাজতের তাণ্ডব, আরও ৬ জন গ্রেপ্তার 

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে জড়িত থাকার অভিযোগে করা মামলায় আরও ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় গ্রেপ্তারকৃত সংখ্যা ৪১৪ জনে দাঁড়াল।

মঙ্গলবার (৪ মে) সকালে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, সহিংস ঘটনাসমূহের প্রাপ্ত স্থির চিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের সনাক্ত করা হয়। বাকীদেরও গ্রেপ্তার চেষ্টা চলছে। পুলিশ আরও দাবি করে গ্রেপ্তারকৃত মাওলানা বেলাল হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে গত ২৬, ২৭ ও ২৮ শে মার্চ হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের নির্দেশে সরকার উৎখাতের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে জামিয়া ইউনুছিয়া মাদরাসাসহ আশেপাশের বিভিন্ন মাদরাসার ছাত্র শিক্ষককে নিয়ে ব্যাপক তাণ্ডবলীলা চালায়।

সহিংসতার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি ও সরাইল থানায় ২টি ও রেলওয়ে থানায় ১টিসহ মোট ৫৬টি মামলা হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারভুক্ত আসামিসহ অজ্ঞাত ৩০ থেকে ৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদরাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় মাদরাসাছাত্র ও হেফাজতে ইসলামের কর্মীরা।

জিএম

RTV Drama
RTVPLUS