Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: ইসলামী আন্দোলনের নেতাসহ গ্রেপ্তার ৬

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের আরও ৬ কর্মী গ্রেপ্তার
ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব, হেফাজতের আরও ৬ কর্মী গ্রেপ্তার

গত ২৬, ২৭ ও ২৮ মার্চে হেফাজতের বিক্ষোভ চলাকালে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার জেলা ইসলামী আন্দোলনের নেতা নিয়াজুল করিমসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (৩০ এপ্রিল) রাত থেকে আজ শনিবার ( ১ মে) সকাল পর্যন্ত পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, সহিংস ঘটনাস্থলে প্রাপ্ত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্তদের শনাক্ত করা হয়। বাকীদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এসব ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি ও সরাইল থানায় দুইটি ও রেলওয়ে থানায় একটিসহ মোট ৫৬ টি মামলা হয়েছে। এসকল মামলায় ৪১৪ জন এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৩০-৩৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে। এ সকল মামলায় এখন পর্যন্ত নতুন ৬ জনসহ ৩৯৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধীতা করে গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী সমর্থকরা।

তারা ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে পুলিশ সুপারের কার্যালয়, সদর থানার ২নং ফাঁড়ি, খাঁটিহাতা হাইওয়ে থানা ভবন, সিভিল সার্জনের কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, পৌরসভা কার্যালয়, সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গণ, সদর উপজেলা ভূমি অফিস ও জেলা গণগ্রন্থাগারসহ সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এমআই

RTV Drama
RTVPLUS