Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

সিলেটের কচুয়া গ্রাম থেকে হেফাজত নেতা মাসউদ গ্রেপ্তার

মুফতি মাসউদ

বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে সিলেটের জকিগঞ্জ উপজেলায় হেফাজতে ইসলামের নেতা মুফতি মাসউদকে গ্রেপ্তার করেছে পুলিশ। উপজেলার বরহাল কচুয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের ভাষ্য, গেলো ১৯ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তারের প্রতিবাদে রাত ১০টার দিকে জকিগঞ্জের শাহগলী এলাকায় বিক্ষোভ মিছিল করেন নেতা-কর্মীরা।

পরদিন অর্থাৎ ২০ এপ্রিল পুলিশ নাশকতার চেষ্টা, জনমনে ভয়ভীতি প্রদর্শন ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। ১৯ জনের বিরুদ্ধে মামলার পাশাপাশি অজ্ঞাত বেশ কয়েজন আসামি দেখানো হয়। ওই মামলাতেই মুফতি মাসউদকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাসেম জানান, ২০ এপ্রিল বিশেষ ক্ষমতা আইনে পুলিশের করা মামলায় মাওলানা মুফতি মাসউদকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ঘটনার সঙ্গে সম্পৃক্ত অজ্ঞাত আসামি হিসেবে তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার (২০ এপ্রিল) তাকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

জানা গেছে, গ্রেপ্তার মুফতি মাসউদ জকিগঞ্জ উপজেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক। এর আগে তিনি শাহবাগ জামিয়া মাদানিয়া ক্বাসিমুল উলুম মাদ্রাসার নায়েবে মুহতামিমের দায়িত্বে ছিলেন।

এম

RTV Drama
RTVPLUS