Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

ভারত থেকে ফিরলেন আরও ৪৩৯ জন, আক্রান্ত ৩ জন

ভারতে থেকে আসল ৪৩৯ , কোরানায় আক্রান্ত রোগীও রয়েছে
ভারতে থেকে আসল ৪৩৯ , কোরানায় আক্রান্ত রোগীও রয়েছে

ভারতে হঠাৎ করে করোনা সংক্রমণ আর মৃত্যু বেড়ে যাওয়াতে বাংলাদেশ সরকার দুই দেশের মধ্যে স্থলপথে যাত্রী যাতায়াত ১৪ দিন বন্ধ ঘোষণা করেছে। কিন্তু আটকে পড়া যাত্রীরা দূতাবাসের অনুমতি নিয়ে ফিরছেন দেশে।

সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যা থেকে বুধবার (২৮ এপ্রিল) বিকাল সাড়ে ৫টা পর্যন্ত ভারতে আটকে পড়া ৪৩৯ জন বাংলাদেশি বেনাপোল স্থলপথ দিয়ে দেশে ফিরেছেন।

ভারত থেকে আসা বাংলাদেশিদের মধ্যে ৩ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তারা ভারতে গিয়ে করোনা আক্রান্ত হন। এদিকে বিপুল যাত্রী দেশে আসায় তাদের কোয়ারেন্টাইন নিয়ে দুর্ভোগে পড়তে হচ্ছে কর্তৃপক্ষকে।

জানা গেছে, চিকিৎসা শেষে হাতে খরচের টাকা না থাকায় ভারত থেকে আসা বাংলাদেশিরা নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে অসহায় অবস্থায় দিন পার করছেন। তবে সরকারি নির্দেশনা মানতে তাদের বাধ্য হয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার আশরাফুজ্জামান বলেন, ভারত থেকে আসা বাংলাদেশিদের সবাইকে বেনাপোল বন্দর এলাকার ৭টি আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সেখানে সব খরচ যাত্রীদের বহন করতে হচ্ছে। এছাড়া ভারত থেকে আসা ৩ করোনা পজেটিভ যাত্রীকে যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে রাখা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব বলেন, দূতাবাসের ছাড়পত্র থাকায় আটকে পড়া যাত্রীদের ৪৩৯ জন ভারত থেকে ফিরেছেন। তবে নিষেধাজ্ঞা দেয়ার পর থেকে বাংলাদেশী কোনো পাসপোর্টধারী যাত্রী নতুন করে ভারতে যাননি। একই সাথে ভারত থেকেও কেউ বাংলাদেশে আসেননি।

জিএম

RTV Drama
RTVPLUS