Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

সন্তান ‍হিজড়া, সালিস বৈঠকে মা-বাবাকে গ্রাম ছাড়ার নির্দেশ

Children ‍ Eunuch, instructing parents to leave the village at the arbitration meeting
আটক দুই মাতব্বর

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চরঘাটিনা হাফিজিয়া মাদরাসায় একটি সালিস বৈঠকে সন্তান হিজড়া হওয়ায় গ্রাম ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। এ ঘটনায় মেছের আলী ও মুনজুর নামে দুই মাতব্বরকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে অভিযান চালিয়ে ওই দুই জনকে আটক করা হয়। উল্লাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুনঃ গ্রেনেড ভেবে পুলিশে ফোন, পরে জানা গেলো সেক্স টয়

আটককৃতরা হলেন, উপজেলার চরঘাটিনা গ্রামের গ্রামের মৃত জয়নাল উদ্দিনের ছেলে মেছের আলী (৫৪) ও একই গ্রামের মৃত. এমদাদুল হকের ছেলে মুনজুর আলম (৫৬)।

জানা গেছে, গত ১৩ এপ্রিল রাত ৯টার দিকে চরঘাটিনা হাফিজিয়া মাদরাসায় একটি সালিস বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে ভুক্তভোগী হাফেজ মিস্ত্রির বিরুদ্ধে অভিযোগ কবরস্থানের ১০০ টাকা চাঁদা সময়মতো না দেয়া আর তার ছেলে মনিরুল ইসলাম কেন হিজড়া গোষ্ঠীতে যোগ দিয়েছে। ছেলে হিজড়া হওয়ার অপরাধে সালিস বৈঠকের মাধ্যমে গ্রামের মাতব্বররা এক মাসের মধ্যে বসতভিটা বিক্রি করে সমাজ থেকে চলে যাওয়ার রায় দেন।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক কুমার দাস বলেন, ১১ জনের নামে অভিযোগের ভিত্তিতে রাতে চরঘাটিনা এলাকায় অভিযান চালিয়ে ২ জনকে আটক করে থানায় আনা হয়েছে। তাদের আটকের সময় অন্যরা পালিয়ে যায়।

জিএম

RTV Drama
RTVPLUS