Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২১, ২২:৫৮
আপডেট : ২০ এপ্রিল ২০২১, ০৮:৪২

দেশবাসীর উদ্দেশ্যে ভিডিও বার্তায় যা বললেন বাবুনগরী (ভিডিও)

দেশবাসীর উদ্দেশ্যে ভিডিও বার্তায় যা বললেন বাবুনগরী
ফাইল ছবি

দেশবাসীর উদ্দেশে আজ সোমবার (১৯ এপ্রিল) একটি ভিডিও বার্তা দিয়েছেন হেফাজতে ইসলামের আমির জুনায়েদ বাবুনগরী। ভিডিও বার্তায় তিনি বলেন, আপনারা ধৈর্য ধারণ করুন, কোনও সংঘাতে যাবেন না। কোনও জ্বালাও পোড়াও করবেন না। হেফাজতে ইসলাম ভাঙচুর আর জ্বালাও পোড়াওতে বিশ্বাস করে না। বরং হারাম মনে করে। আপনারাও ধৈর্য ধারণ করুন।

২০ মিনিট ৩৭ সেকেন্ডের ওই ভিডিও বার্তায় তিনি আরও বলেন, হেফাজত দেশের বড় একটি অরাজনৈতিক দল। প্রতিষ্ঠার ১১ বছরেও কোনও পার্টির সঙ্গে হেফাজতে ইসলামের সম্পর্ক ছিল না। হেফাজত শান্তি-শৃঙ্খলা চায়। কোনও সংঘাতেও যেতে চায় না। কাউকে ক্ষমতায় বসানো বা ক্ষমতা থেকে নামানো হেফাজতের উদ্দেশ্য নয়। কোনও পার্টি বা দলের এজেন্ডা বাস্তবায়ন হেফাজত ইসলামের উদ্দেশ্য নয়।

হেফাজত নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করার দাবি জানিয়ে সরকারের উদ্দেশে জুনায়েদ বাবুনগরী বলেন, মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। হেফাজতের যেসব নির্দোষ নেতাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের অবিলম্বে মুক্তি দিন।

ভিডিও বার্তায় তিনি আরও বলেন, রমজানে প্রশাসন হেফাজতের নেতাকর্মীদের ও তৌহিদী জনতাকে হয়রানি করছে ও গ্রেপ্তার করছে। ভয়ে নেতাকর্মীরা বাসায় আসতে পারেন না, সারারাত বাইরে থাকতে হয়ে। ইফতার ও সেহেরীর সময়ও নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। এ কেমন হয়রানি, কেমন জুলুম নির্যাতন। এভাবে তো একটি দেশ চলতে পারে না। অবিলম্বে এই ধরপাকড়, গ্রেপ্তার, মিথ্যা মামলা, হয়রানি বন্ধ করুন।

হেফাজতে আমির বলেন, ২০২১ সালে এসে কেন ২০১৩ সালের মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। এতদিন কোথায় ছিলেন আপনারা? এসব মামলায় যাদের গ্রেপ্তার করা হচ্ছে সবই মিথ্যা মামলা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর বিরোধী হেফাজতের কোনও কর্মসূচি ছিল না দাবি করে তিনি বলেন, কিছু কিছু বক্তা তাদের বক্তব্যে এ ব্যাপারে বললেও মোদি আসার বিষয়ে হেফাজতের কোনও কর্মসূচি ছিল না। অথচ এই ইস্যুকে কেন্দ্র করে গত ২৬ মার্চ জুমার দিন দেশের বিভিন্ন স্থানে কিছু দুর্ঘটনা ঘটে।

এসএস

RTV Drama
RTVPLUS