Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

টেকনাফে সর্বাত্মক লকডাউনে প্রশাসনের অভিযান, ৪৭ জনকে জরিমানা

Teknaf administration raids all-out lockdown, fines 48
টেকনাফে সর্বাত্মক লকডাউনে প্রশাসনের অভিযান, ৪৭ জনকে জরিমানা

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের চতুর্থ দিনে কক্সবাজারের টেকনাফ উপজেলায় কড়াকড়ি লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন পৌরসভা ও উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিনিষেধ অমান্য কারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

শনিবার (১৭ এপ্রিল) সকাল থেকে অভিযানের ধারাবাহিকতা রক্ষা করেন। ২২ টি মামলার বিপরীতে ১০ হাজার ৬ শত টাকা জরিমানা করা হয়।

এ অভিযানের নেতৃত্ব ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী' ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর। এ সময় অভিযানের সাথে ছিলেন টেকনাফ মডেল থানা পুলিশের দল আর সিপিপিতে কর্মরত কর্মীগণসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীরা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল মনসুর জানান, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে চলা, মাস্ক পরিধান, সরকারি নিষেধাজ্ঞা ও বিধিবিধান প্রতিপালনে এ জরিমানা করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, সর্বাত্মক লকডাউন কার্যকর করতে সব সময় মাঠে রয়েছে প্রশাসন। কেউ আইন পরিপন্থী কাজ করলে তাদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্রশীল জানান, গতকাল শুক্রবার ৬ জন কোভিড-১৯ সনাক্ত হয়েছেন। তাদের কন্ট্রাক্ট ট্রেসিং করছি। পাশাপাশি এই কন্ট্রাক্ট ট্রেসিং অব্যাহত রয়েছে। সেই সাথে উপজেলার লোকজনের মাঝে করোনা পরীক্ষাতে অনীহা। না হয় এ সংখ্যা আরো বৃদ্ধি পেতো। সবাইকে নিরাপদ ও স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বুধবার থেকে সারাদেশ ব্যাপী সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন টেকনাফ উপজেলায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে গত ১৪ এপ্রিল বুধবার লকডাউনের ১ম দিনে ১২ জনকে ১০ হাজার ২০০ টাকা ও ১৫ এপ্রিল বৃহস্পতিবার ২য় দিনে ৮ জনকে ৫ হাজার ১০০ টাকা এবং ১৬ এপ্রিল শুক্রবার লকডাউনের ৩য় দিনে ৫ জনকে ২ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। টেকনাফ উপজেলায় সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে এ পর্যন্ত ৪৭ জনকে ২৮ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেছে।

জিএম

RTV Drama
RTVPLUS