Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

অপহৃত দুই রোহিঙ্গা ভিকটিম উদ্ধার

Two abducted Rohingya victims rescued
অপহৃত দুই রোহিঙ্গা ভিকটিম উদ্ধার

রোহিঙ্গা শিবিরগুলোতে দিন দিন অপরাধ প্রবণতা বেড়েই চলেছে। ইয়াবা পাচার, আধিপত্য নিয়ে খুন খারাবি ও অপহরণের সংখ্যা সর্বাগ্রে। কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিতি ৩৪টি শিবিরের কোথাও কোথাও অপহরণ ও ইয়াবা পাচার নিত্য নৈমিত্তিক ঘটনা।

এরই প্রেক্ষিতে টেকনাফের ২৭ নম্বর জাদিমুড়া রোহিঙ্গা শিবির থেকে দুই যুবককে অপহরণের একদিন পর উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। উদ্ধার হওয়া যুবকদ্বয় হলেন জাদিমুড়া শিবিরের আব্দুল হামিদের ছেলে মো. সারোয়ার (২০) ও আবু তাহেরের ছেলে আনোয়ার সাদেক (১৮)।

আজ শুক্রবার (১৬ এপ্রিল) ভোর রাতে জাদিমুড়া শিবিরের পাহাড় সংলগ্ন এলাকা থেকে তাদের উদ্ধার করে এপিবিএন সদস্যরা।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, গত বৃহষ্পতিবার অপহৃতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করে যে, ১৪ এপ্রিল রাতের সময় সমছু হাজি মসজিদের সামনে থেকে শিবিরের অভ্যন্তরে ওই যুবকদের অপহরণ করে। এ অপহরণে নেতৃত্ব দেন তাদের প্রতিবেশী আরিফুল ইসলাম, নোমান হাকি সহ অজ্ঞাত ৩-৪ জনের একটি অপহরণকারী দল।

এই সংবাদের ভিত্তিতে শিবিরের বিভিন্ন স্থানে অভিযান চালায় আর্মড পুলিশ। পরে ভোর রাতে জাদিমুড়া ব্লক-সি/১২ সংলগ্ন পাহাড়ে অভিযানে গেলে, পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা তাদের (অপহৃতদের) ফেলে রেখে পালিয়ে যায়। অপহৃত ভিকটিমদ্বয়কে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয় বলেও জানান তারিকুল ইসলাম।

পি

RTV Drama
RTVPLUS