Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ এপ্রিল ২০২১, ১০:৫৭
আপডেট : ১৫ এপ্রিল ২০২১, ১১:১৬

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১

Clashes centered on UP elections, 1 killed, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষ, নিহত ১
ফাইল ছবি

মাদারীপুরের শিবচরে কাদিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরও ৫ জন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভোরে মারা যান ইলিয়াছ ঢালী (৪০) নামের একজন। এর আগে বুধবার (১৪ এপ্রিল) মাগরিবের নামাজের পর উপজেলার কাদিরপুর ইউনিয়নে এই ঘটনা ঘটে।

নিহত ইলিয়াছ শিবচর উপজেলার ডিগ্রিরচর গ্রামের ইউনুস ঢালী ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার রাত ৯টার দিকে শিবচর উপজেলার কাদিরপুরে ডিগ্রিরচর এলাকায় কাদিরপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর বেপারীর সমর্থক আব্বাস মুন্সীর সাথে অপর চেয়ারম্যান প্রার্থী চাঁন মিয়া তালুকদারের সমর্থক মজিবুর রহমানের নির্বাচনের দিন প্রভাব খাটানোকে নিয়ে কথার কাটাকাটি হয়।

এ সংবাদ ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নারীসহ আহত হয় অন্তত ৬ জন। এ সময় তাদের প্রত্যেককে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আহতদের দুই চেয়ারম্যান প্রার্থী হাসপাতালে দেখতে গেলে উভয়পক্ষের সাথে ফের সংঘর্ষ হয়। তখন ভয়ে হাসপাতাল থেকে আহতদের মধ্যে কয়েকজন অন্যত্র পালিয়ে যায়। আহত ইলিয়াছ ঢালী উপজেলার বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর এলাকায় শ্বশুরবাড়ি চলে আসেন। পরে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ভোরে সেখানে মারা যান তিনি।

এ বিষয়ে মাদারীপুরের শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিরাজ হোসেন জানান, নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এখন পর্যন্ত দুই পক্ষের ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল মাদারীপুরের শিবচর উপজেলার সবকটি’ ইউনিয়নসহ প্রথম ধাপে দেশের ৩শ’ ৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবার কথা ছিল। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধিতে ১লা এপ্রিল নির্বাচন কমিশনের (ইসি) উপ-সচিব মো. আতিয়ার রহমানের সই করা এক প্রজ্ঞাপনে সকল নির্বাচন স্থগিতের কথা বলা হয়। এ বিষয়ে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার বিভাগকে চিঠি দেয় ইসি। করোনা ভাইরাস নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত সকল প্রকার নির্বাচন বন্ধ থাকবে বলেও জানানো হয়।

জিএম

RTV Drama
RTVPLUS