Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

গাংনীতে ভুয়া প্রতিষ্ঠানের নামে ডিস লাইসেন্সের আবেদন

গাংনীতে ভুয়া প্রতিষ্ঠানের নামে ডিস লাইসেন্সের আবেদন

মেহেরপুরের গাংনী উপজেলায় একের পর এক ভুয়া প্রতিষ্ঠানের নামে ডিস ক্যাবল নেটওয়ার্কের ফিড লাইসেন্স আবেদন করা হচ্ছে। ইতোমধ্যে একটি প্রতিষ্ঠানকে লাইসেন্স প্রদান করা হয়েছে।

জানা গেছে, গাংনী উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় ৫৬টি লাইসেন্সধারী প্রতিষ্ঠান যৌথভাবে ডিস ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে এ উপজেলার প্রায় শতভাগ এলাকায় ডিস ক্যাবল নেটওয়ার্কের কভারেজ রয়েছে।

সাম্প্রতিক সময়ে আবারও তিনটি প্রতিষ্ঠান লাইসেন্স প্রাপ্তির জন্য বিটিভিতে আবেদন করেছে। প্রতিষ্ঠান তিনটি হচ্ছে- গাংনী পৌরসভা এলাকার এস.আর ক্যাবল নেটওয়ার্ক, মটমুড়া ইউনিয়নে এস.এম ক্যাবল নেটওয়ার্ক এবং বামন্দী ইউনিয়নে কামরুল ইসলাম ক্যাবল নেটওয়ার্ক। এ তিনটি প্রতিষ্ঠান স্যাটেলাইট ক্যাবল নেটওয়ার্ক ব্যবসা পরিচালনা করছে মর্মে মিথ্যা তথ্য ও ভুয়া কাগজপত্র দিয়ে আবেদন করেছে। প্রকৃত পক্ষে তারা ইন্টারনেট ব্যবসায়ী। তাদের লাইসেন্স প্রদান না করার জন্য সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেছে গাংনী উপজেলা স্যাটেলাইট নেটওয়ার্ক। আবেদনের সাথে দাখিলকৃত ট্রেড লাইসেন্স ও বণিক সমিতির কাগজপত্র ভুয়া বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট পৌর মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেহেরপুর জেলা শিল্প ও বণিক সমিতি।

গাংনীর ক্যাবল নেটওয়ার্ক মালিকরা জানান, শতভাগ এলাকায় সংযোগ রয়েছে। এর মধ্যে নতুন লাইসেন্স দেওয়া হলে শুধুই বিশৃঙ্খলা সৃষ্টি হবে। মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে লাইসেন্স পেলে সে বিশৃঙ্খলা আরও বেড়ে যাবে। তাই বিষয়টি দ্রুত সুরাহা চান তারা।

জানতে চাইলে গাংনী উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজ জানান, মিথ্যা তথ্য ও ভুয়া কাগজপত্র দিয়ে আবেদনের বিষয়টি আমি অবহিত হয়েছি। তদন্তের জন্য সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব দিয়েছি। তদন্ত প্রতিবেদন সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এসএস

RTV Drama
RTVPLUS