Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ এপ্রিল ২০২১, ০৯:১৫
আপডেট : ১২ এপ্রিল ২০২১, ১০:৩১

বেতন পাচ্ছে না তাহিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক-কর্মচারীরা 

Doctors and employees of Tahirpur Health Complex are not getting salary
ফাইল ছবি

করোনা দুর্যোগকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। কিন্তু সেই চিকিৎসক, নার্স, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরাই বেতন পাচ্ছেন না দুই মাস ধরে। এমন অবস্থা বিরাজ করছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য বিভাগে।

রোববার (১১ এপ্রিল) সুনামগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসকরা মার্চ মাসের বেতন-ভাতা পেয়েছেন। কিন্তু জেলার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা গত দুই মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না। কবে বেতন পাবেন সে অনিশ্চয়তাও কাটছে না তাদের। বেতন না পেয়ে অর্থকষ্টে ভুগছেন উপজেলা স্বাস্থ্য বিভাগের সবাই। কর্মচারীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই সঠিক সময়ে মাসের বেতন ভাতা তারা পাচ্ছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসা কর্মকর্তা বলেন, ‘বেতন বন্ধ থাকায় সমস্যার মধ্য দিয়ে দিন পার করছি। কারণ করোনাকালীন সময়ে বেতনের নির্দিষ্ট টাকায় আমাদের সংসার চলছে।’

একজন স্বাস্থ্য সহকারী বলেন, ছেলে-মেয়ের পড়াশোনা, সারা মাসের সংসার খরচ বেতন দিয়েই চলে। বেতন না পাওয়ার কারণে চরম অর্থকষ্টে ভুগছেন তার পরিবার।

সমস্যার বিষয়ে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. মো. ইকবাল হোসেন জানান, বেতন-ভাতা পাওয়ার জন্য আমি চেষ্টা করছি। আগামী (মে) মাসে সবাই বেতন পাবেন।

এই বিষয়ে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামস উদ্দিন বলেন, ‘বরাদ্দ সংকটের কারণে সাময়িক এই সমস্যা দেখা দিয়েছে। তবে সবাই তাড়াতাড়ি বেতন পেয়ে যাবেন।’

জিএম/পি

RTV Drama
RTVPLUS