Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮

সুনামগঞ্জ সংবাদদাতা, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২১, ১৪:০৭
আপডেট : ১১ এপ্রিল ২০২১, ১৪:১৩

কালবৈশাখী ঝড়, রাস্তার ওপর ভেঙে পড়ল নির্মাণাধীন ১১ বিদ্যুতের খুঁটি

কালবৈশাখী ঝড়, রাস্তার ওপর ভেঙে পড়ল নির্মাণাধীন ১১ বিদ্যুতের খুঁটি
কালবৈশাখী ঝড়ে ভেঙে পড়েছে বিদ্যুতের খুঁটি

কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে সুনামগঞ্জ শহরতলীর বড়ঘাটে পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্মাণাধীন ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের ১১টি খুঁটি ভেঙে রাস্তার ওপর পড়ে গেছে। এতে সুনামগঞ্জ- সাচনাবাজার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফলে সুনামগঞ্জ থেকে জামালগঞ্জ, সাচনাবাজার এবং জামালগঞ্জ, সাচনাবাজার থেকে সুনামগঞ্জগামী যাত্রীদের চরম দুর্ভোগ দেখা দিয়েছে।

আজ রোববার (১১ এপ্রিল) ভোরে কালবৈশাখী ঝড়ে বিদ্যুতের এসব খুঁটি ভেঙে পড়ে।

স্থানীয়রা জানান, ভোররাতে ঝড়ে সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের বড়ঘাট এলাকার একাধিক ঘরবাড়ি ধুমড়ে মুচড়ে দিয়েছে। এবং রাস্তার পাশে নির্মাণাধীন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৩৩ কেভি বিদ্যুৎ লাইনের ১১টি খুঁটি ভেঙে রাস্তায় পড়ে যায়।

বড়ঘাট এলাকার বাসিন্দা আমিনুল হক জানান, পল্লী বিদ্যুৎ বোর্ডের কাজের গাফলতির কারণে আজকে তাদের নির্মাণাধীন ১১টি খুঁটি ভেঙে রাস্তায় পড়ে রাস্তা বন্ধ হয়ে গেছে। যদি দিনের বেলা কালবৈশাখী ঝড় হতো তাহলে না রাস্তায় থাকা কত মানুষের প্রাণহানি হতো।

বড়ঘাট গ্রামের বাসিন্দা মিজান মিয়া বলেন, কালবৈশাখী ঝড়ে নির্মাণাধীন খুঁটিগুলো ভেঙে পড়েছে। খুঁটিগুলো নিম্নমানের না হলে এভাবে ঝড়ে ভেঙে পরত না। সরকারের কাছে অনুরোধ থাকবে যেন এ ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।

সুনামগঞ্জের পল্লী বিদ্যুৎ বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া বলেন, সুনামগঞ্জ-সাচনাবাজার সড়কের পাশে ৩৩ কেভি নতুন বিদ্যুৎ লাইন নির্মাণের কাজ চলমান রয়েছে। কাজের কোন ধরনের অনিয়ম হয়নি। গতকাল রাতে কালবৈশাখী ঝড়ে নির্মাণাধীন ১১টি খুঁটি ভেঙে রাস্তায় পড়ে গেছে। এতে কারো কোনও ক্ষতি হয়নি। খুঁটিগুলি রাস্তায় পড়ার কারণে সড়ক দিয়ে যাতায়াত বন্ধ রয়েছে। তবে আমরা আজকের মধ্যে রাস্তা থেকে সব খুঁটি তুলে দিবো।

এসএস

RTV Drama
RTVPLUS