Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

কিশোরগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ এপ্রিল ২০২১, ২২:৪৬
আপডেট : ১০ এপ্রিল ২০২১, ২৩:০২

একই বিদ্যালয় থেকে মেডিকেলে চান্স পেল ২২ শিক্ষার্থী

22 students from the same school got a chance in medical
একই বিদ্যালয় থেকে মেডিকেলে চান্স পেল ২২ শিক্ষার্থী

একই বিদ্যালয় থেকে দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির চান্স (সুযোগ) পেল ২২ জন শিক্ষার্থী। এমন সংবাদে আনন্দিত ও উল্লসিত শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা।

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে ২২ জন এবার দেশের বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তাদের এ সাফল্যে উচ্ছ্বসিত বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীরসহ কিশোরগঞ্জ শহরবাসী।

জানা গেছে, ২০১৮ সালে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় পাস করে অন্যান্য সহপাঠীর মতো এই ২২ শিক্ষার্থীও বিভিন্ন কলেজে ভর্তি হন। পরে ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তারা অংশ নেন মেডিকেল ভর্তি পরীক্ষায়।

শিক্ষার্থীরা হলেন- নোসাইবা হোসেন সাবা, সুলতানা আক্তার সাদিয়া, আরফাতুন নাহার সুমাইয়া, নওশীন তাবাসসুম ইসলাম, নিশাত নাবিলা, সাদিয়া হক, সিনথিয়া বিনতে মান্নান, অমৃতি অরাত্রিকা, নিভৃতি দ্যোতনা, সায়মা আক্তার, শেফা উম্মে সালমা সুস্মিতা, তাজরিয়ান রাফিন মাহি, ফারহানা আক্তার বাঁধন, আসমা সিদ্দিকা অংকন, নুসরাত আরা নিদ্রা, উম্মে হাবিবা অন্তু, অনন্যা সাহা, আনিকা তাসনিম অনি, রেজওয়ানা আফরিন ইকরা, নওশীন তাবাসসুম মৌনতা, তাসফিয়া নওশীন ও আনজুমান আরা শাম্মী।

তাদের মধ্যে ঢাকার সলিমল্লাহ মেডিকেল কলেজে নোসাইবা হোসেন সাবা, সুলতানা আক্তার সাদিয়া, আরফাতুন নাহার সুমাইয়া ও তাসফিয়া নওশীন। ময়মনসিংহ মেডিকেল কলেজে নিশাত নাবিলা ও সাদিয়া হক এবং কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন নওশীন তাবাসসুম ইসলাম।

এছাড়াও সিলেটের এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজে ভর্তির জন্য সুযোগ পেয়েছেন সিনথিয়া বিনতে মান্নান, অমৃতি অরাত্রিকা ও রেজওয়ানা আফরিন ইকরা। বগুড়া মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন নিভৃতি দ্যোতনা। খুলনা মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন সায়মা আক্তার ও নওশীন তাবাসসুম মৌনতা।

কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন শেফা উম্মে সালমা সুস্মিতা, ফারহানা আক্তার বাঁধন ও আনিকা তাসনিম অনি। রংপুর মেডিকেল কলেজে সুযোগ পেয়েছেন তাজরিয়ান রাফিন মাহি, অনন্যা সাহা ও আনজুমান আরা শাম্মী। আসমা সিদ্দিকা অংকন ও নুসরাত আরা নিদ্রা বরিশালের শেরে বাংলা একে ফজলুল হক মেডিকেল কলেজ এবং উম্মে হাবিবা অন্তু নোয়াখালী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

মেয়েদের এমন সাফল্যে কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর সাংবাদিকদের জানান, আমরা অক্লান্ত পরিশ্রম করে চেষ্টা করি মেয়েদের এমনভাবে গড়ে তুলতে, যেন একদিন স্কুল থেকে বের হওয়ার পর তারা নিজেদের কাঙ্ক্ষিত ভবিষ্যৎ বিনির্মাণ করতে পারে। তাদের এই অর্জনে আমরা অত্যন্ত আনন্দিত। শিক্ষক হিসেবে আমরা গর্বিত।’

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠানটি বরাবরই এসএসসি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য অর্জন করে আসছে। প্রতি বছর শতভাগ পাস ছাড়াও জিপিএ-৫ প্রাপ্তিতে জেলায় শীর্ষস্থান ধরে রেখেছে তারা। এছাড়াও ২০১৯ সালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর দেশের সেরা প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হন।

পি

RTV Drama
RTVPLUS