Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২১, ২২:০৮

নারায়ণগঞ্জে লঞ্চডুবি: ৫ জনের রিমান্ড, ৯ জন কারাগারে

Launch sinking in Narayanganj: 5 remanded, 9 in jail
নারায়ণগঞ্জে লঞ্চডুবি: ৫ জনের রিমান্ড, ৯ জন কারাগারে

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় জব্দকৃত এসকেএল-৩ লাইটার জাহাজ থেকে গ্রেপ্তার ১৪ আসামির মধ্যে চালকসহ পাঁচ আসামির দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে অপর নয় আসামির জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার বিকেল সাড়ে চারটায় নৌ-থানা পুলিশ আসামিদের মধ্যে পাঁচজনের সাতদিন করে রিমান্ডের আবেদন করে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালতে হাজির করে। এসময় আসামিদের সবার পক্ষে জামিন আবেদন করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা।

আদালত শুনানি শেষে আসামিদের ব্যাপারে এই আদেশ দেন। পরে আদালতের নির্দেশে অপর নয় আসামিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন-জাহাজটির মাস্টার অহিদুজ্জামান, চালক মজনু মোল্লা, সুকানি আনোয়ার মল্লিক, হৃদয় হাওলাদার ও ফারহান মোল্লা। আসামিদের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন আদালত পুলিশের পরিদর্শক মোঃ আসাদুজ্জামান।

এর আগে বৃহস্পতিবার দুপুরে মুন্সীগঞ্জের গজারিয়া এলাকা থেকে জাহাজটি জব্দ ও এই চৌদ্দ আসামিকে আটক করে কোস্টগার্ড। সন্ধ্যায় নারায়ণগঞ্জের নৌ-থানা পুলিশের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড কর্তৃপক্ষ।

গত ৪ এপ্রিল বিকেল ৬টা ৩৫ মিনিটে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে সাবিত আল হাসান নামে লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে মুন্সীগঞ্জ লঞ্চ টার্মিনালের উদ্দেশ্যে ছেড়ে যায়। লঞ্চটি সদর উপজেলার সৈয়দপুর কয়লাঘাট এলাকায় গেলে এস.কে.এল-৩ নামে লাইটার জাহাজের ধাক্কায় নদীতে তলিয়ে যায়। এ ঘটনায় লঞ্চটিসহ ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিহতদের অধিকাংশের বাড়ি মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়। লঞ্চডুবির ঘটনায় বন্দর থানায় পৃথক চারটি মামলা দায়ের করেছে নৌ-মন্ত্রণালয়, নৌ-থানা পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। গঠিত হয়েছে দুটি তদন্ত কমিটি।

পি

RTV Drama
RTVPLUS