logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮

দামুড়হুদায় তিনটি শাবকসহ মেছোবাঘ উদ্ধার

দামুড়হুদায় তিনটি শাবকসহ মেছোবাঘ উদ্ধার

চুয়াডাঙ্গার দামুড়হুদার তারিনীপুর গ্রামের মাঠে তিনটি শাবকসহ মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে দামুড়হুদার হাউলী ইউনিয়নের তারিনীপুর গ্রাম থেকে মেছো বাঘগুলো উদ্ধার করা হয়।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে সাড়ে ৫টার দিকে দামুড়হুদা উপজেলার তারিনপুর গ্রামের মাঝের মাঠ নামক স্থানে ভুট্টার খড়ির গাদার খড়ি আনতে গিয়ে মেছোবাঘ ও তার তিনটি শাবক দেখতে পান রফিকুল ইসলাম। এসময় তারিনীপুর গ্রামের তোয়াক্কেলের ছেলে রফিকুল ইসলাম মা মেছোবাঘটিকে কাঠের বাটাম দিয়ে আঘাত করে। এ সময় মা বাঘটি গুরুতর আহত হয়। আহত মা মেছো বাঘ ও তিনটি শাবককে সেখান থেকে তারিনীপুর গ্রামে নিয়ে আসেন স্থানীয়রা। রাতে দামুড়হুদা উপজেলা বন বিভাগের কর্মকর্তারা সেখানে গিয়ে আহত মেছোবাঘটি ও তার তিনটি শাবক উদ্ধার করে দামুড়হুদা উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মা মেছো বাঘটি মারা যায়।

দামুড়হুদা উপজেলা বন কর্মকর্তা রকিব উদ্দিন বলেন, দামুড়হুদার তারিনীপুর গ্রামের মাঠ থেকে আহত মা, মেছো বাঘসহ তিনটি শাবক উদ্ধার করে স্থানীয়রা। সংবাদ পেয়ে আমরা সেখান থেকে মেছো বাঘগুলোকে উদ্ধার করে উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে মা মেছো বাঘটি মারা যায়। শাবক তিনটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা বন বিভাগের কার্যালয়ে নিয়ে আসা হয়। আজ বুধবার বিকেল ৩টার দিকে শাবক তিনটিকে খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

এসএস

RTV Drama
RTVPLUS