logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮

গোপন বৈঠক থেকে জামায়াতের আমিরসহ গ্রেপ্তার ৯

9 arrested including Jamaat Amir from secret meeting
ফাইল ছবি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নে গোপন বৈঠকের সময় জামায়াতের আমিরসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে ওই ইউনিয়নের একটি বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হক (৫৩), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শাহীন মিয়া (৩৫), মৃত নজমুদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৫৭), মৃত উসমান আলীর ছেলে আবু বক্কর (৭০), মৃত ফয়জার উদ্দিনের ছেলে ফুয়াদ হোসেন (৪০), বৈরাতি গ্রামের ফজলে রহমানের ছেলে শহিদুল ইসলাম (৪০), একই গ্রামের ইমান আলীর ছেলে ফরিদুল ইসলাম (৩০) ও জামির বাড়ি গ্রামের বেলাল মোস্তফার ছেলে আবু সাঈদ (২৬), মৃত নজরুল হকের ছেলে সাবু মিয়া (৫০)।

পুলিশ সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলার কাশিরাম মুন্সির বাজার এলাকার আবু বক্কর নামে এক জামায়াত কর্মীর বাড়িতে গোপন বৈঠক করছেন জামায়াতের কিছু নেতাকর্মী। এমন একটি গোপন খবরের ভিত্তিতে পুলিশ মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে সবাই পালিয়ে গেলেও তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমির মোজাম্মেল হকসহ ৯ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে থানা পুলিশ।

এই ঘটনার বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জিএম

RTV Drama
RTVPLUS