logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

টেকনাফে ২ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

টেকনাফে ২ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ৪০ হাজার ইয়াবাসহ মো. নুরুল আফসার (২২) নামের এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার ভোরে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ও হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় অভিযান চালিয়ে ওইসব ইয়াবাসহ যুবককে আটক করা হয়।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, গত রাতে শাহপরীরদ্বীপ এলাকা দিয়ে ইয়াবার একটি ইয়াবার বড় চালান প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টহল দল বর্ণিত স্থানে পৌঁছে সন্দেহজনক ওই যুবককে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদে জানতে পারে যে, জৈনক মো. আমির হোসেনের বাড়িতে একটি ইয়াবার ব্যাগ জমা রাখা হয়েছে। পরে বিজিবি তার কথা মতো ওই বাড়ি থেকে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করে। এ সময় বাড়ির মালিক না থাকায় আমির হোসেনকে আটক করতে পারেনি বিজিবি।

এদিকে কিছু সময়ের ব্যবধানে ইয়াবা প্রবেশের গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বিওপির সদস্যরা নাফ নদীতে অবস্থান নেয়। কিছু সময়ের মধ্যে নাফ নদী হয়ে একটি নৌকা যোগে ২/৩ জন দুষ্কৃতকারী এপারে আসতে থাকে। এ সময় বিজিবি চ্যালেঞ্জ করলেই নৌকা থেকে লাফ দিয়ে পাচারকারীরা পালিয়ে যায় । ফেলে যাওয়া নৌকায় তল্লাশি করে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার করে। সেই সাথে নৌকাটিও জব্দ করে।

তিনি আরও জানান, ইয়াবাগুলো টেকনাফ ব্যাটালিয়নের সদর দপ্তরে জমা রাখা হয়েছে। এসব ইয়াবাগুলো ঊর্ধ্বতন কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের সম্মুখে ধ্বংস করা হবে। অপর দিকে আটক আফসার ও উদ্ধার হওয়া ইয়াবা টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মো. হাফিজুর রহমান জানান, হস্তান্তরকৃত ইয়াবাগুলো গণনা করা হচ্ছে। শেষ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

এসএস

RTV Drama
RTVPLUS