logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮

রাজশাহীতে দোকান খোলা রাখার দাবিতে বিক্ষোভ

সরকারের ঘোষিত লকডাউনে দোকানপাট খোলা রাখার দাবিতে বিক্ষোভ করেছেন রাজশাহীর ব্যবসায়ীরা।

আজ সোমবার (৫ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তারা নগরের আরডিএ মার্কেটের সামনে সড়ক অবরোধ করে।

আন্দোলনকারীদের মধ্যে রাজশাহী আরডিএ মার্কেট ব্যবসায়ী ও সাহেব বাজার কাপড়পট্টির ব্যবসায়ীরা ছিলেন।

এর আগে গতকাল রোববার আরডিএ মার্কেট ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখার দাবিতে সংবাদ সম্মেলন করেছিলেন।

সরেজমিনে দেখা গেছে, ব্যবসায়ীদের বিক্ষোভের কারণে দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। উত্তেজিত দোকানিরা প্রশাসনের বিভিন্ন গাড়ি ও এটিএম বুথের টাকা বহনকারী গাড়িও আটকে দেন।

বেলা সাড়ে ১১টার দিকে সেখানে উপস্থিত হন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম। তিনি ব্যবসায়ীদের দোকানপাট বন্ধ করে বাড়িতে যাওয়ার আহ্বান জানান এবং সরকারি নির্দেশনা মানার অনুরোধ করেন। এ সময় তাঁর সঙ্গে কথা বলেন আরডিএ ও কাপড়পট্টি মার্কেটের ব্যবসায়ী নেতারা।

ব্যবসায়ী নেতারা ম্যাজিস্ট্রেটের উদ্দেশে বলতে থাকেন, তারা স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে দোকানপাট খোলা রেখে স্বাভাবিক নিয়মে ব্যবসা করতে চান।

এ সময় ম্যাজিস্ট্রেট তাদের উদ্দেশে বলেন, তিনি বিষয়টি সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাবেন। তবে আজ দোকানপাট বন্ধ রাখেন। এ সময় ব্যবসায়ীরা বলেন, কাল যে সিদ্ধান্তই আসুক, তাঁরা তাঁদের নিয়মে দোকানপাট খুলবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম সাংবাদিকদের বলেন, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দোকানপাট বন্ধ রাখতে হবে। তাঁরা ব্যবসায়ীদের দাবিদাওয়া শুনেছেন এবং সে অনুযায়ী সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

এদিকে, রাজশাহীতে লকডাউনের প্রথম দিনে সড়কে বাস না চললেও রিকশা অটোরিকশা ও সিএনজি চলছে নগরজুড়ে। তবে এইসব পরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের উঠতে ও সামাজিক দূরত্ব মেনে চলতে নির্দেশনা মানছেন না। কিন্তু লকডাউনের নির্দেশনা মেনে চলতে পরামর্শ দিচ্ছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। কোথাও যানবাহনে দুজন বা তিনজনের অধিক দেখলে যাত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে।

এসএস

RTV Drama
RTVPLUS