logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

মামুনুল হককে সমর্থন করে ফেসবুক লাইভে আসা সেই এএসআই প্রত্যাহার

The police who came on Facebook live in support of Mamunul Haque withdrew ASI
মামুনুল হককে সমর্থন করে ফেসবুক লাইভে আসা সেই পুলিশ এএসআইকে প্রত্যাহার

হেফাজত নেতা মামুনুল হকের পক্ষ নিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদগার করায় পুলিশের এএসআই গোলাম রাব্বানীকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (৪ এপ্রিল) ওই এএসআইকে প্রত্যাহার করা হয়। এরই মধ্যে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন। এর আগে তার একটি বক্তব্য সামাজিক মাধ্যমে ভাইরাল হয়।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে হেফাজত নেতা মামুনুল হকের প্রশংসা করে গোলাম রাব্বানী বলেন, মামুনুল হক হুজুরের একটি ভিডিও দেখলাম। যে ভিডিওতে দেখা যায়, স্ত্রীকে নিয়ে একটা রিসোর্টে গেছেন তিনি। বেশির ভাগ সাংবাদিক সেখানে চিল্লাপাল্লা করে তার কাবিননামা দেখতে চাচ্ছে। আমার প্রশ্ন, সাংবাদিককে এই অধিকার কে দিয়েছে। আপনি যে কাবিননামা দেখবেন, আপনাকে এই অধিকার কি রাষ্ট্র দিয়েছে? আমি তো পুলিশের চাকরি করি। আমার জানা নাই। ভণ্ডামির একটা সীমা আছে। যদি স্ত্রী ব্যতীত অন্য কাউকে নিয়ে যেত, তাহলে আইনগত ব্যবস্থা নেয়া হতো।

এই বিষয়ে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. মুহিদ উদ্দিন জানান, এএসআই গোলাম রাব্বানীর বিরুদ্ধে এরই মধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রত্যাহার করে তাকে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। পেশার বাইরে গিয়ে কেন অপেশাদার আচরণ করেছেন, এটি জানতে কুষ্টিয়ার পুলিশ সুপার ও ইন সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট তাকে জিজ্ঞাসাবাদ করেছেন।

একই বিষয়ে কুষ্টিয়ার পুলিশ সুপার খায়রুল আলম আরটিভি নিউজকে বলেন, গোলাম রাব্বনীকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। এর চেয়ে বেশি কোন তথ্য দিতে পারবো না। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তদন্তের স্বার্থে এর বাইরে কিছু বলা সম্ভব না।

জিএম/পি

RTV Drama
RTVPLUS