Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

থানায় হেফাজতের হামলা, ৫০০ জনকে আসামি করে পুলিশের মামলা

গতকালের ছবি।

সুনামগঞ্জের ছাতক থানায় হেফাজতে ইসলামের সমর্থকদের হামলার ঘটনায় আহত পুলিশ সদস্য এস আনোয়ার মিয়া বাদী হয়ে ৫০০ জনকে আসামি করে মামলা করেছেন।

শনিবার (৩ এপ্রিল) একটি রিসোর্ট থেকে হেফাজত কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নারীসহ আটকের পর রাত ৯ টায় থানায় এই হামলার ঘটনা ঘটে। এ সময় ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, মামুনুল হককে নারায়ণগঞ্জে আটক করা হয়েছে এমন খবর পেয়ে ছাতক পৌর শহরে বিক্ষোভ মিছিল করে হেফাজতে ইসলামের অনুসারীরা। এক পর্যায়ে পৌর শহরের দোকানপাট ও থানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। হামলায় থানার দুইজন অফিসার ও পাঁচজন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২৬ রাউন্ড টিয়ারসেল ও ১০৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে। হামলায় জড়িত সন্দেহে রাতেই ৯ জনকে আটক করেছে পুলিশ।

আহত পুলিশ সদস্যরা হলেন, এসআই আনোয়ার মিয়া, এসআই সামছুল আরেফিন, কনস্টেবল রাকিব উদ্দিন, সাইদুল ইসলাম, দিলশাদ মিয়া, রবিউল আলম ও সুবল দাস। আহত পুলিশ সদস্যরা ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাজিম উদ্দিন বলেন, ‘রাতে কয়েক’শ লোক থানায় অতর্কিতে ইটপাটকেল নিক্ষেপ করেছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। থানায় মামলা প্রক্রিয়াধীন আছে। খবর পেয়ে রাতেই ছাতক থানা পরিদর্শন করেছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

থানায় হামলার বিষয়ে ছাতক দোয়ারাবাজার সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন বলেন, ‘ থানায় হামলা ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনাটি ঘটেছে রাতে। হেফাজত ইসলাম না কারা হামলা করেছে সেটি সিসি ক্যামেরার ফুটেজ দেখে শনাক্ত করা চেষ্টা চলছে।’

এসকে/এম

RTV Drama
RTVPLUS