logo
  • ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৬ বৈশাখ ১৪২৮

খুলনায় সন্ধ্যা ৭টার পর বাজার-দোকানপাট বন্ধ

Markets and shops are closed in Khulna after 7 pm
খুলনায় সন্ধ্যা ৭টার পর বাজার-দোকানপাট বন্ধ

খুলনায় সন্ধ্যা ৭টার পর বাজার ও দোকানপাট বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। এ সময়ের আগেই নিত্য প্রয়োজনীয় জিনিস সংগ্রহ করতে হবে খুলনাবাসীকে। সেই সঙ্গে বিনোদন কেন্দ্র,পর্যটন কেন্দ্র ও পার্ক বন্ধ রাখাসহ ৫ দফা নির্দেশনা দেয়া হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এ সংক্রান্ত এক গণবিজ্ঞপ্তি জারি করেছেন। খুলনা জেলার করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি নিয়ন্ত্রণে জনসমাগম, সামাজিক, রাজনৈতিক অনুষ্ঠানে অংশগ্রহণ নিয়ন্ত্রণ, যান চলাচল, পর্যটন, বিনোদন কেন্দ্রে জনসমাগম নিয়ন্ত্রণের লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে ক্লিনিক, হাসপাতাল ও ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। খাবারের দোকান রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, খুলনা জেলার দাকোপ, পাইকগাছা, কয়রা উপজেলার সুন্দরবন-কেন্দ্রিক সকল ধরনের পর্যটন কার্যক্রম ও পর্যটকদের দর্শন বন্ধ রাখতে হবে। সুন্দরবন-কেন্দ্রিক ট্যুর আয়োজনকারীদের পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ট্যুর কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হলো।

খুলনা জেলা ও মহানগরের সকল ধরনের পর্যটন কেন্দ্র, পার্ক, পিকনিক স্পট, বিনোদন কেন্দ্র বন্ধ রাখতে হবে। ক্লিনিক, হাসপাতাল, ওষুধের দোকান ব্যতীত অন্যান্য দোকান ও বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, আগামী ৫ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জারি করা এ আদেশ কার্যকর থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসকে/জিএম

RTV Drama
RTVPLUS