• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দেড় ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ চট্টগ্রাম

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০৪ এপ্রিল ২০১৭, ২১:২৫

মাত্র দেড় ঘণ্টার বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের চকবাজার, আগ্রাবাদ, মুরাদপুর, বাকলিয়ার মতো নিচু এলাকাগুলো। এরই মধ্যে এলাকাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ইঞ্জিনে পানি ঢুকে আটকা পড়েছে অটোরিকশাসহ অন্যান্য গণপরিবহন। পরিবহন থেকে নেমে পানি মাড়িয়ে গন্তব্যে যেতে দেখা যায় যাত্রী ও পথচারীদের।

মঙ্গলবার বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত হওয়াতে বৃষ্টিতেই এমন অবস্থা চট্টগ্রাম মহানগরীর।

স্কুল, কলেজ ও অফিস আদালত বন্ধ হওয়ায় যানবাহন সংকটে পড়ে ঘরে ফেরা মানুষ। একদিকে গণপরিবহন সংকট ও অন্যদিকে জলাবদ্ধতা এই দুই সমস্যার কারণে চরম ভোগান্তিতে পড়ে মানুষ। রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাদেরকে। এতে রিকশা ভাড়াও বাড়িয়ে দেয় রিকশাওয়ালারা। একটি রিকশার জন্য হুমড়ি খেয়ে পড়ে পথচারীরা।

ভুক্তভোগী বলেন, মহানগরীর খাল ও শাখা খালগুলো ভালোভাবে খনন না করায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বর্ষা মৌসুমের আগে খালগুলো ভালোভাবে খনন করার পাশাপাশি খালে জমে থাকা আবর্জনা পরিষ্কার করতে হবে। অন্যথায় বর্ষা মৌসুমে ভোগান্তি আরো বাড়বে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারি আবহাওয়াবিদ মোহাম্মদ আব্দুল হান্নান আরটিভি অনলাইনকে বলেন, গেলো ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫৮.৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তবে বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বেশি পরিমাণে বৃষ্টি হয়েছে। আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন হতে পারে জানিয়ে তিনি বলেন, রাতে হালকা বৃষ্টি হতে পারে। তাছাড়া বুধবার সকালে অবিরাম বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

এদিকে চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে মাছ ধরার নৌকাগুলোকে উপকূলবর্তী জায়গায় নোঙ্গর করার নির্দেশে দিয়েছে আবহাওয়া অফিস।

কে/ এএইচসি/

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh