• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আজ ভাসানচরে যাচ্ছেন আরও ১৭৫৯ জন রোহিঙ্গা 

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২১, ১৩:০১
ভাসানচর×রোহিঙ্গা×নোয়াখালী×চতুর্থ×দফা×ফেব্রুয়ারি×আশ্রয়কেন্দ্র×স্থানান্তর×
ছবি সংগৃহীত

পঞ্চম দফায় দ্বিতীয় দিনে আজ আরও এক হাজার ৭৫৯ জন রোহিঙ্গা ভাসানচরে যাচ্ছেন। এর আগে পঞ্চম দফায় প্রথম দিনে গতকাল বুধবার দুই হাজার ২৬০ রোহিঙ্গা ভাসানচরে যান।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার সময় চট্টগ্রাম বোটক্লাব থেকে রোহিঙ্গাদের বহনকারী নৌবাহিনীর পাঁচটি জাহাজ ভাসানচরের উদ্দেশে যাত্রা শুরু করে।

কক্সবাজার ও টেকনাফের বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে পঞ্চম দফায় দ্বিতীয় পর্বে ভাসানচর যেতে আগ্রহী আরও এক হাজার ৭৫৯ জন রোহিঙ্গা বহনকারী বাস চট্টগ্রামের বিএফ শাহীন কলেজে আসে।

সেখান থেকে আজ সকাল ১১টার সময় চট্টগ্রামের বোর্ডকাল ঘাট থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশে নৌবাহীর পাঁচটি জাহাজ রওয়ানা দিবে।

এর আগে প্রথম দফায় গেলো চার ডিসেম্বর কক্সবাজারের বিভিন্ন আশ্রয়কেন্দ্র থেকে এক হাজার ৬৪২ জন, দ্বিতীয় দফায় গেলো ২৮ ডিসেম্বর এক হাজার ৮০৫ জন, তৃতীয় দফায় গেলো ২৯ ও ৩০ জানুয়ারি তিন হাজার ২০০ জনের বেশি এবং চতুর্থ দফায় গেলো ১৫ ও ১৬ ফেব্রুয়ারি প্রায় চার হাজার রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হয়েছিলো।

এখন পর্যন্ত মোট ১০ হাজার ৯৫৮ জন রোহিঙ্গা ভাসানচরের আশ্রয় শিবিরে গিয়েছেন।

গেলো ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চার দফায় কক্সবাজারের ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে নয় হাজার ৫৪০ জন রোহিঙ্গাকে। প্রথম দফায় গেলো চার ডিসেম্বর এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচরে যান।

এরপর ২৯ ডিসেম্বর দ্বিতীয় ধাপে এক হাজার ৮০৫ জন ও তৃতীয় ধাপে দুই দিনে ২৮ ও ২৯ জানুয়ারি তিন হাজার ২০০ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

গেলো ১৪ ফেব্রুয়ারি দুই হাজার ১৪ জন ও ১৫ ফেব্রুয়ারি ৮৭৯ জন রোহিঙ্গা ভাসানচরে গেছেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
নোয়াখালীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
চতুর্থ দিনেও উত্তাল চুয়েট, সড়ক অবরোধ
নোয়াখালীতে ‘হিটস্ট্রোকে’ শিক্ষার্থীর মৃত্যু
X
Fresh