Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

টেকনাফে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার 

2 lakh 80 thousand pieces of yaba recovered in Teknaf
টেকনাফে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার 

বাংলাদেশ কোস্ট গার্ড গতকাল সোমবার (২ মার্চ) মধ্যরাতে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া ঘাট সংলগ্ন এলাকায় যৌথভাবে অভিযান পরিচালনা করে প্রায় ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা জব্দ করে। মঙ্গলবার (২ মার্চ) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

লেঃ কমান্ডার আমিরুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, মধ্যরাতে টেকনাফের শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকা দিয়ে সমুদ্রপথে মিয়ানমার হতে বাংলাদেশে ইয়াবা ট্যাবলেট পাচার হবে। গোপন সংবাদের ভিত্তিতে লেঃ এম সালেহ আকরাম, (এক্স), বিএনভিআর (স্টেশন কমান্ডার টেকনাফ) এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালীন শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া ঘাট সংলগ্ন এলাকায় রাত আনুমানিক আড়াইটার দিকে বস্তাসহ তিন জনকে দেখতে পাওয়া যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে টর্চলাইটের মাধ্যমে থামার সংকেত দেওয়া হয়। তারা কোস্টগার্ড সদস্যদের উপস্থিতি টের পেয়ে নীল রংয়ের দুটি বস্তা ফেলে সমুদ্র সংলগ্ন ঝাউবনের মধ্যে পালিয়ে যায়।

পরবর্তীতে, ওই বস্তা দুটি তল্লাশি করে ২ লাখ ৭৯ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করে। জব্দকৃত ইয়াবা ট্যাবলেটগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ড এর আওতাভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্টগার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

পি

RTV Drama
RTVPLUS