logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডার বিস্ফোরণ, আহত ৬

গ্যাস×বেলুন×দুর্ঘটনা×আহত×বিস্ফোরণ×পঞ্চগড়×বাংলাদেশ×জেলা×
ছবি সংগৃহীত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বেলুনে গ্যাস ভরা সময় সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজন গুরুতর আহত হয়েছেন। ঘটনাস্থলেই ইউনুস আলী নামে একজনের ডান পায়ের অর্ধেক অংশ বিচ্ছিন্ন হয়ে যায়।

আজ শনিবার বিকেলে উপজেলা শহরের চৌরাস্তা বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে তেতুঁলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে স্থানান্তর করে।

পরে আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করতে বলেন।

আহতরা হলেন, জেলার তেতুঁলিয়া উপজেলার সদর ইউনিয়নের ডাংগা পাড়া এলাকার কিশোর মো. ফয়সাল (১৪), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ইউনুস আলী (৩৮), ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার রহমতপুর এলাকার সাব্বির (২২), একই জেলার রাণীশংকৈল উপজেলার হাফিজুল ইসলাম (২৬) ও নওঁগা সদর উপজেলার রাব্বি (২৫)।

এ সময় আহতদের স্বজনেরা পাশে না থাকায় গণমাধ্যম কর্মীদের মাধ্যেমে খবর পেয়ে পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন আহতদের দেখতে ছুটে আসেন। পরে তিনি তাদের উন্নত চিকিৎসার ব্যয়ভার বহন করে সার্বিক তত্ত্বাবধায়নের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলীউদ্দীনকে তাদের সঙ্গে পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, তেঁতুলিয়া চৌরাস্তা বাজারে বিভন্নি এলাকা থেকে আসা ছয়জনের একটি দল স্থানীয় আব্দুর রহিম নামে একজনের একটি দোকান ঘর ভাড়া নিয়ে বসবাস করে আসছিলেন। তারা ওই দোকান হতে বেলুনে গ্যাস ভরে জেলার বিভিন্ন বাজারে বিক্রি করতো। ঘটনার সময় দুপুরে বেলুনে গ্যাস ভরার সময় সিলিন্ডারটি হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় বেলুন বিক্রেতাসহ চারজনসহ ওই এলাকা দিয়ে যাওয়া ফয়সাল নামে এক কিশোর গুরুতর আহত হয়।

পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন জানান, আমি খবর পেয়ে আহতদের দেখতে হাসপাতালে ছুটে আসি। তাদের স্বজনেরা এখানে কেউ না থাকায় তাদের চিকিৎসা ও দেখাশোনার জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সঙ্গে পাঠানো হয়েছে।

জেবি

RTV Drama
RTVPLUS