• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঝালকাঠিতে ৫০টি ঘোড়ার দৌড় প্রতিযোগিতা

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:১৫
ঝালকাঠি×বরিশাল×নিহত×ঘোড়দৌড়×ইসলাম×মুজিব×বাকেরগঞ্জ×পুরস্কৃত×
ছবি আরটিভি নিউজ

মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠির নলছিটিতে অনুষ্ঠিত হয়েছে ৫০টি ঘোড়ার দৌড় প্রতিযোগিতা।

গতকাল শুক্রবার বিকেলে উপজেলার কুলকাঠি ইউনিয়নের মল্লিক বাড়ির মাঠে ঘোড়ার দৌড়ের আয়োজন করেন স্থানীয় জনপ্রতিনিধি ও যুব সমাজ। ব্যতিক্রমধর্মী এবং বিশাল সংখ্যক এ ঘোড়দৌড় দেখতে হাজার হাজার মানুষ ভিড় করেন। দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থান থেকে ঘোড়া আসে এ প্রতিযোগিতায়। এ উপলক্ষে বিকেল থেকে বসে গ্রামীণ মেলা চলে রাত পর্যন্ত।

একসঙ্গে ৫০টি ঘোড়ার ছুট এর আগে ঝালকাঠির আবাল-বৃদ্ধ বনিতা কেউ কখোনও দেখিনি। আর তাই দুপুর থেকেই দুই হাজারেরও বেশি মানুষ ভিড় করেন নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের মল্লিক বাড়ির মাঠে। সুগন্ধা নদী পাড় হয়ে শহর থেকে নারী-পুরুষ, শিশু-বৃদ্ধ সব বয়সের মানুষের মিলন মেলা জমে মাঠের কানায় কানায়।

আয়োজকরা কমিটির আহ্বায়ক জালাল মল্লিক জানায়, মুজিব জন্ম শতবর্ষ উপলক্ষে প্রথমবারের মতো এ আয়োজন করা হয়েছে। সন্ধ্যায় প্রতিযোগিতা শেষে বিজয়ী ঘোড়ার সাওয়ারদের পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছেন ঝালকাঠির ভবানীপুরের মোসলেম আলী, দ্বিতীয় হয়েছেন পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার রাকিব হোসেন এবং বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার নাঈম ইসলাম তৃতীয় হয়েছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুলকাঠি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান আখতাউজ্জামান বাচ্চু, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সামচুল আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের হামলা, যুবক নিহত
হিলিতে গরুবাহী ভটভটির ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
X
Fresh