logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

স্কুলছাত্রীকে অস্ত্রের মুখে ধর্ষণ, পলাতক আসামির যাবজ্জীবন

যাবজ্জীবন×আসামি×শহীদ×নির্যাতন×অভিযুক্ত×দাখিল×থানা×চাটখিল×
ফাইল ছবি

নোয়াখালীর চাটখিলে রামনারায়ণপুরে স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় পলাতক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

গতকাল মঙ্গলবার দুপুরে নোয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) জয়নাল আবদীন এ রায় দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. শহীদ (৩০) ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

আদালতের পিপি মামুনুর রশিদ লাভলু জানান,২০০৭ সালের ২ মার্চ দশম শ্রেণির ছাত্রী (১৬) ধর্ষণের শিকার হন। চাটখিল উপজেলার রামনারায়ণপুর গ্রামের মো. শহীদ তাকে ডাক্তার দেখানোর কথা বলে কৌশলে তার বাড়িতে নিয়ে যায় এবং জোরপূর্বক বিয়ে করার চেষ্টা করে। তাতে ছাত্রী রাজি না হওয়ায় রাতে ছাত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণ করে শহীদ। ঘটনাটি স্থানীয়ভাবে একাধিকবার মীমাংসার চেষ্টা করা হয়। পরে বিচার না পেয়ে ছাত্রী নিজেই বাদী হয়ে প্রায় তিন মাস পর ২৪ জুন চাটখিল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে।

পিপি আরও জানান, একই বছরের ২০ আগস্ট চাটখিল থানার এসআই ফারুক মৃধা অভিযুক্ত শহীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯ (১) ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর দীর্ঘ ১৩ বছরের বেশি সময় ধরে আদালতে মামলাটির সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক চলে। সবশেষে মঙ্গলবার রায় ঘোষণা করেন বিচারক।

জেবি

RTV Drama
RTVPLUS