• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে ভাঙা হলো তালা, চেয়ার পেলেন বুলবুল

আরটিভি অনলাইন রিপোর্ট, রাজশাহী

  ০২ এপ্রিল ২০১৭, ১৫:০৪

রাজশাহী সিটি করপোরেশন মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের কক্ষে প্রশাসনের উপস্থিতিতে তালা ভাঙা হয়েছে।

রোববার দেড়টার দিকে মেয়রের কার্যালয়ের তালা ভাঙা হয়। এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী কাজী আশরাফ উদ্দিন, বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহদাত হোসেন খানসহ রাজশাহী সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এর আগে রোববার সকাল থেকে নগর ভবনে মেয়রের কক্ষে তালা থাকায় দায়িত্ব গ্রহণ করতে পারেননি মেয়র বুলবুল।

সাময়িক বরখাস্তের দীর্ঘ ২৩ মাস পর আদালতের রায় হাতে নিয়ে রোববার সকাল ১০টার দিকে বিপুল সংখ্যক নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে নগর ভবনে যান মেয়র বুলবুল।

কিন্তু সেখানে গিয়ে দেখেন তার কক্ষে তালা ঝুলছে। পরে ওই কক্ষের পাশে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তার কক্ষে বসেন তিনি।

মেয়র বুলবুল বলেন, আদালতের রায় হাতে নিয়েই তিনি দায়িত্ব নিতে এসেছেন। কিন্তু এসে দেখেন তার কক্ষে তালা। মেয়র বুলবুল দাবী করেছেন, হাইকোর্টের রায়ের নির্দেশনা মন্ত্রণালয়ের মাধ্যমে সিটি করপোরেশন এসে পৌঁচেছে। অতএব তিনি আইনগতভাবে নির্বাচিত মেয়র হিসেবে তার কক্ষে গিয়ে কাজ পরিচালনা করতে এসে বাধাপ্রাপ্ত হচ্ছেন।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে মেয়র সচিবের কক্ষে গিয়ে বসেন। এ সময় বিএনপি পন্থী কাউন্সিলরদের তোপের মুখে পড়েন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম শরীফ উদ্দিন। কাউন্সিলরদের প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন, কে বা কারা মেয়রের কক্ষে তালা দিয়েছেন তিনি জানেন না।

এদিকে মেয়রের দায়িত্ব গ্রহণ উপলক্ষে রোববার সকাল থেকেই উত্তেজনা চলছিল নগর ভবনে। সকালে নগর ভবনের সামনে বিপুল সংখ্যক পুলিশ ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যদের অবস্থান করতে দেখা যায়। তবে নগর ভবনে দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীমকে দেখা যায়নি।

মেয়র বুলবুল সাংবাদিকদের আগের দিন (শনিবার) জানিয়েছিলেন দায়িত্ব নেয়ার পর তিনি সংবাদ সম্মেলন করবেন। সে হিসেবে রোববার বেলা ১১টায় সেটি অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু নগর ভবনে গিয়ে এমন পরিস্থিতি দেখে তিনি সংবাদ সম্মেলন স্থগিত করেছেন।

২০১৫ সালে ৭মে সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ২০১৬ সালের ১০ মার্চ উচ্চ আদালত তার বরখাস্ত আদেশ অবৈধ ঘোষণা করেন।

গেলো মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহমুদুল আলমের সই করা চিঠিতে উচ্চ আদালতের নির্দেশনা বাস্তবায়নে ভারপ্রাপ্ত মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দেয়া হয়। এরপরই রোববার দায়িত্ব নিতে নগর ভবনে যান মেয়র বুলবুল।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh