logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা: দুই পরিবহন শ্রমিক গ্রেপ্তার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলা: দুই পরিবহন শ্রমিক গ্রেপ্তার
ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- এমকে পরিবহনের সুপারভাইজার আবুল বাশার রনি (২৫) ও সাউথ বেঙ্গল পরিবহনের হেলপার মো. ফিরোজ (২৪)। তারা দু’জনই নগরীর রূপাতলী বাসস্ট্যান্ড সংলগ্ন হাউজিং এলাকার বাসিন্দা।

কোতয়ালি থানার ওসি নুরুল ইসলাম বলেন, মঙ্গলবার মধ্যরাতে রূপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কয়েকটি মেসে হামলা চালানো হলে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. মুহসিন উদ্দিন বাদী হয়ে কোতয়ালি থানায় মামলা করেন। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে আবুল বাশার রনি ও মো. ফিরোজ রূপাতলী বাসস্ট্যান্ডে আত্মগোপন করেছেন। রাত দেড়টার দিকে তাদের দুইজনকে একটি বাসের ভেতর থেকে গ্রেপ্তার করা হয়।

ওসি নুরুল ইসলাম আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আবুল বাশার রনি ও মো. ফিরোজ শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এদিকে হামলাকারীদের গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি দুপুরে বরিশাল নগরীর রূপাতলী বিআরটিসি বাস কাউন্টারে বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়। পরে অভিযুক্ত বিআরটিসি বাস কাউন্টারের লাইনম্যান মো. রফিককে আটক করা হলে বিকেল ৫টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। ওই ঘটনার জের ধরে মধ্যরাতে রূপাতলী হাউজিং এলাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেশ কয়েকটি মেসে হামলা করেন পরিবহন শ্রমিকরা। এরপর হামলাকারীদের গ্রেপ্তারসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা।

এসএস

RTV Drama
RTVPLUS