logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:০০
আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২১:০৮

বাঘায় ম্যারাথন দৌড় অনুষ্ঠিত

ম্যারাথন×রাজশাহী×বাঘা×দৌড়×মানুষ×রেজিস্ট্রেশন×উপজেলা×রাস্তা×
ছবি সংগৃহীত

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে দেশের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় ২০২১।’ সেই ধারাবাহিকতায় বুধবার বিকেলে রাজশাহীর বাঘায় শুরু হয়েছে এই দৌড় প্রতিযোগিতা।

তথ্য মতে, গেলো ১০ জানুয়ারি সকাল সাড়ে ছয়টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। ইতোমধ্যে দেশি-বিদেশি দৌড়বিদের অংশগ্রহণে এই ম্যারাথনের নাম উঠে গেছে আন্তর্জাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে। এই দৌড় অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে। যথাক্রমে-ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন ও ডিজিটাল ম্যারাথন। এদিক থেকে বাঘায় এই দৌড়ের জন্য প্রায় সাড়ে তিন শতাধিক মানুষ রেজিস্ট্রেশন করেন। যারা দৌড়ে অংশ নিয়েছেন তাদের জন্য উপজেলা সদর থেকে তিনটি রাস্তা নির্ধারণ করা হয়। বাঘা থেকে আড়ানী, চারঘাট এবং চণ্ডিপুর রোড।

আজ বুধবার উপজেলা সদরে অবস্থিত বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এই দৌড়ের উদ্বোধন ঘোষণা করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন রেজা।

এ সময় উপস্থিত ছিলেন, বগুড়া সেনানিবাসের (৪০) মেজর মনির জামান সৈকত, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকাদ্দেস আলী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

এই ম্যারাথনে প্রথম হন লিজার আহমেদ, দ্বিতীয় শমিক আহমেদ এবং তৃতীয় হন স্বাধীন খান। তারা মোট ৪৩.৫ কিলোমিটার দৌড়ান।

জেবি

RTV Drama
RTVPLUS