logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করলো আ.লীগ

পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করলো আ.লীগ
ফাইল ছবি

শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের নেতা আবুল বাশার চোকদার বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক বর্ধিত সভায় তাকে বহিষ্কার করা হয়।

পৌরসভা নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে জগ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভায় তাকে বহিষ্কারের খবরটি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে।

অনল কুমার দে বলেন, আপনি (আবুল বাশার চোকদার) ভেদরগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকের বিপক্ষে প্রার্থী হয়েছেন। এতে সংগঠনের শৃঙ্খলা লঙ্ঘিত ও ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এমতাবস্থায় গঠনতন্ত্রের ধারা মোতাবেক মনোনয়নপত্রে অঙ্গীকার ভঙ্গের কারণে সংগঠনের সিদ্ধান্তক্রমে আপনাকে সংগঠন থেকে বহিষ্কার করা হলো। এছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বরাবর বাশারকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে।

আবুল বাশার চোকদার ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ। তৃতীয় ধাপে ৩০ জানুয়ারি ভেদরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে মোট ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তাঁদের মধ্যে তিনজন মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিলে বাকি তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী (নৌকা প্রতীক) আব্দুল মান্নান হাওলাদার, বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) বিএম মোস্তাফিজ এবং স্বতন্ত্র প্রার্থী (জগ প্রতীক) আবুল বাশার চোকদার।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS