logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

নড়াইল পৌরসভার ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থী আনজুমান আরা

নড়াইল পৌরসভার ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থী আনজুমান আরা
ফাইল ছবি

নড়াইল পৌরসভার ইতিহাসে প্রথম নারী মেয়র প্রার্থী আনজুমান আরাকে মনোনীত করেছে আওয়ামী লীগ। তাকে জেতাতে দলীয় নেতাকর্মীরা এখন সকল ভেদাভেদ ভুলে এক হয়ে কাজ করছেন। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন স্থানে প্রতিদিন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিট রুটিন করে উঠান বৈঠক ও সভাসহ বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

গত সোমবার আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী সরদার আলমগীর হোসেন এক সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে গিয়ে নৌকা প্রতীককে সমর্থন করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশ স্বাধীনের পর ১৯৭২ সালে নড়াইল পৌরসভা গঠিত হয়। ২২ বর্গকিলোমিটার আয়তনের এই পৌরসভাটি দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উন্নীত হয়।

আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত নড়াইল পৌরসভায় ২০১১ সাল ছাড়া সমস্ত পৌর নির্বাচনে আ.লীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করেছেন। ২০১১ সালে পৌর নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী জয়লাভ করেন। এবারের পৌর নির্বাচনে অপর দু’ মেয়র প্রার্থী হলেন সাবেক মেয়র বিএনপি মনোনীত জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি জুলফিকার আলী এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা খায়রুজ্জামান।

বিএনপি প্রার্থী জুলফিকার আলী আরটিভি নিউজকে বলেন, বিভিন্ন জায়গায় আমার সমর্থকদের ভয়ভীতি প্রদর্শন করছে। আমার প্রচারে বাধা দেয়া হচ্ছে। আমি রিটার্নিং কর্মকর্তাকে বার বার জানিয়েও কোনও ফল এখন পর্যন্ত পায়নি। নির্বাচনের যদি পরিবেশ না থাকে তাহলে নির্বাচন করে কি হবে। আমার দলের নেতাদের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। এবং তাদের নিয়ে বসবো।

আওয়ামী লীগ প্রার্থী আনজুমান আরা আরটিভি নিউজকে বলেন, বিএনপির প্রার্থীর আমাদের বিরুদ্ধে যে সব অভিযোগ দিচ্ছে তা ভিত্তিহীন। এতো দিন তারা কোনও অভিযোগ দেয়নি। যখন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলম ছিল তখন কোনও অভিযোগ করেননি। এখন আলম নৌকাকে সমর্থন করায় বিএনপি দিশেহারা হয়ে এ সব ভিত্তিহীন অভিযোগ করছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ ও সাধারণ পদে ৩৯ জন নির্বাচনী মাঠে রয়েছেন। আগামী ৩০ জানুয়ারি নড়াইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নড়াইল পৌরসভায় এবার মোট ভোট কেন্দ্র ১৪টি এবং ভোটারের সংখ্যা ৩৪ হাজার ৩১৩ জন।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS