logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

নৌকার বিপক্ষে কাজ করার অভিযোগে কালিয়া আ.লীগের ৭ নেতাকে বহিষ্কার

নৌকার বিপক্ষে কাজ করার অভিযোগে কালিয়া আ.লীগের ৭ নেতাকে বহিষ্কার
ফাইল ছবি

নড়াইলের কালিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেয়ার অভিযোগে কালিয়া আওয়ামী লীগের সাত নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সই করা প্রেস বিজ্ঞপ্তিতে ওই কথা জানানো হয়।

এই সাতজন হলেন- কালিয়া পৌর আওয়ামী লীগের সভাপতি সরদার মুজিবুর রহমান, কালিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক (প্রিন্স), দপ্তর সম্পাদক বিশ্বনাথ স্বর্ণকার ও মহিলাবিষয়ক সম্পাদক চন্দনা হক, হামিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুন্সী গোলাম মোহম্মদ, ইলিয়াসাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোল্লা সেকেন্দার আলী এবং সালামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আবদুল আউয়াল।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নড়াইলের কালিয়া পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদে ওয়াহিদুজ্জামান হীরা নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। উক্ত নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের অভিযোগে কালিয়া উপজেলা আওয়ামী লীগ ও দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রার্থী কর্তৃক জেলা আওয়ামী লীগের কাছে প্রেরিত অভিযোগসমূহ সরেজমিন অনুসন্ধানসাপেক্ষে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের সাময়িক বহিষ্কার করা হলো।

এছাড়া দলীয় শৃঙ্খলা-বিধি ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ বরাবর যথাযথ সাংগঠনিক বিধি মোতাবেক চূড়ান্ত বহিষ্কারের সুপারিশ করা হয়।

দলীয় সূত্র জানায়, চন্দনা হক স্থানীয় নড়াইল-১ (কালিয়া সদরের একাংশ) আসনের সাংসদ বি এম কবিরুল হকের স্ত্রী। আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী ফকির মুশফিকুর রহমানকে নির্বাচনে অংশ নেওয়ায় আগেই বহিষ্কার করা হয়।

এসএস

RTV Drama
RTVPLUS