• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কালিয়াকৈরে শশ্মানে লাশ নিতে বাঁশ দিয়ে বাধা

কালিয়াকৈর ( গাজীপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২১, ১৩:৪২
শ্মশান×মরদেহ×মৃত্যু×সৎকার×জলধর×বাঁশ×রাস্তা×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের ঠাকুরপাড়া এলাকায় হিন্দু ধর্মাম্বলীদের শশ্মানে লাশ নিয়ে যাওয়ার সময় রাস্তায় বাঁশ দিয়ে বাধা ও চিতায় মরদেহ পুড়ানো যাবে না বলে হিন্দু পরিবারকে হুমকির অভিযোগ পাওয়া গেছে এলাকার কয়েকজনের বিরুদ্ধে। এতে ওই হিন্দু ধর্মাম্বলী পরিবারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী ও হিন্দু ধর্মাম্বলী পরিবার সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের ঠাকুরপাড়া এলাকায় ১৯৭৫ সালে একটি মহাশশ্মান নির্মিত করা হয়। ২০০৭ সালে সরকারি অনুদানে পুন সংস্কার কাজ করেন। ২০০৮ সালে সরকারি অনুদানে মহাশশ্মনে একটি শিব মন্দিরও স্থাপন করা হয়।

তারপর থেকে হিন্দু ধর্মাবম্বলী সম্প্রাদায়ের লোক মৃত্যুবরণ করলে তাহার সৎকার করা হয়। গেলো ১৬ জানুয়ারি ওই গোত্রের জলধর বর্মণ নামে একজন মারা যান। ওইদিন বেলা ১১টার দিকে তার মরদেহটি শশ্মানে নিয়ে যাওয়ার পথে স্থানীয় ফাতেমা বেগম, আরবী বেগম, ফুলখানসহ আরও কয়েকজন মিলে লাঠিসোটা নিয়ে তাদের বাধা প্রদান করে। এ সময় তারা রাস্তায় বাঁশ দিয়ে লাশসহ তাদের অবরোধ করে রাখে অকথ্য ভাষায় গালিগালাজ করে।

শশ্মানে আর কখনও লাশ পুড়ানো যাবে না বলে তাদেরকে হুমকিও দেয়। এ ঘটনায় গেলো সোমবার দুপুরে ওই শশ্মানের সভাপতি প্রভাত চন্দ্র বর্মন বাদী হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেন। শশ্মানে মরদেহ সৎকারে বিঘ্ন সৃষ্টি ও লাশ না পুড়তে হুমকি দেওয়া হিন্দু ধর্মাম্বলী পরিবারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

ঠাকুরপাড়া এলাকার সুনীল চন্দ্র র্বমন,নিরুপম বর্মন,সুকেন্দ্র বর্মন আরটিভি নিউজকে জানান,শম্মান যেন শান্তিপূর্ণভাবে লাশ নিয়ে আসতে পারি। তাদের ধর্মের কাজে যেন কেউ বাধা প্রদান না করতে পারে তার জন্য সরকারের কাছে দাবি জানান তারা।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমীন আরটিভি নিউজকে জানান, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৬ এপ্রিল)
বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যে প্রতিক্রিয়া জানাল ভারত
৭ মরদেহ হস্তান্তর, মৃত একজনের পরিচয় শনাক্ত করা যায়নি 
X
Fresh