logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

বাগেরহাটে ইয়াবাসহ যুবক আটক

যুবক×আটক×ইয়াবা×সাংবাদিক×বাড়ি×চুরি×হাড়ি×বাংলাদেশ×
ছবি সংগৃহীত

বাগেরহাটের শরণখোলা উপজেলায় সাখাওয়াত হোসেন (৩৫) নামে এক ভুয়া সাংবাদিক ইয়াবাসহ গ্রেপ্তার হয়েছে। বুধবার দুপুরে উপজেলা সদরের পাঁচরাস্তা মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তল্লাশি করে তার মোটরসাইকেলের ইন্ডিকেটর লাইটের মধ্যে থেকে সাত পিচ ইয়াবা উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তার সাখাওয়াত শরণখোলা উপজেলার রায়েন্দা ইউনিয়নের মালিয়া রাজাপুর গ্রামের আক্কেল আলী হাওলাদারের ছেলে।

তিনি ‘প্রতিদিন খবর টোয়েন্টিফোর’ নামে একটি অনলাইন পোর্টালের শরণখোলা প্রতিনিধি বলে পরিচয় দেন। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

মালিয়া রাজাপুর গ্রামের বাসিন্দা শহিদুল ইসলাম খোকন, হালিম হাওলাদার, সবুর হাওলাদার জানান, সাখওয়াত তাদের প্রত্যেকের বাড়িতে চুরি করেছে।

তিনি এলাকায় ছিচকে চোর হিসেবে পরিচিত। একসময় তিনি মানুষের বাড়ি-ঘরে হানা দিয়ে হাড়িপাতিলসহ বিভিন্ন মালামাল চুরি করে বিক্রি করতো। চুরি করতে গিয়ে বহুবার ধরা পড়ে জনগণের হাতে মারও খেয়েছে। এখন সে সাংবাদিক পরিচয় দিয়ে মাদকের কারবার করছে। সাংবাদিক লেখা স্টিকার লাগানো মোটরসাইকেলে করে চাহিদা অনুযায়ী গ্রাহকের কাছে ইয়াবা পৌঁছে দেওয়াই তার মূল পেশা বলে জানান তারা। শরণখোলা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক শেখ মোহাম্মদ আলী বলেন, বর্তমানে ব্যাঙের ছাতার মতো ভুয়া অনলাইন পোর্টাল, ইউটিউব ও ফেসবুক সাংবাদিক গজিয়ে উঠেছে।

হকার, ভ্যানওয়ালা, শ্রমিকরাও এখন সাংবাদিক পরিচয় দিচ্ছে। এতে সাংবাদিকতার এই মহান পেশার মর্যাদা ক্ষুণ্ন হচ্ছে। সাধারণ মানুষও বিভ্রান্ত হচ্ছে। শরণখোলায় একশ্রেণির লোক এভাবে একাধিক পোর্টাল খুলে মোটরসাইকেলে সাংবাদিক লেখা স্টিকার লাগিয়ে এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে দাবি জানাই।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান আরটিভি নিউজকে জানান, সাখাওয়াতের বিরুদ্ধে ইয়াবা কারবারের অভিযোগ থাকায় তাকে বেশ কিছুদিন নজরদারিতে রাখা হয়েছিল। অবশেষে তাকে ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

জেবি

RTV Drama
RTVPLUS