• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

প্রেম করে বিয়ে, আত্মগোপনে স্বামী, নববধূর আত্মহত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১২:৩৫
Married by love, husband in secret, suicide of bride
আত্মগোপনে স্বামী, নববধূর আত্মহত্যা, ছবি: প্রতিনিধি

প্রভাবশালী পরিবারের ছেলে ভালোবেসে বিয়ে করেলেও পরিবারের কূটচালে স্ত্রীর অধিকার বঞ্চিত করায় অভিমানে জেসমিন আক্তার (২৫) নামে এক নববধূ আত্মহত্যা করেছে। সোমবার দিনগত রাতে খাগড়াছড়ির মানিকছড়িতে ভাড়া বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন নববধু জেসমিন আক্তার ওরফে রিমি।

দীর্ঘক্ষণ ঘরে কোনো সাড়াশব্দ না হওয়ায় প্রতিবেশিরা অনেক্ষণ ডাকাডাকি করেও সারা না পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে ঘরের দরজা ভেঙে জেসমিনকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ডা. মহিউদ্দিন জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, কয়েক মাস আগে মানিকছড়ি উপজেলার তিনটহরী এলাকার আব্দুর রহমানের ছেলে জোনায়েদের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন জেসমিন আক্তার। দুজনেই অভিভাবককে না জানিয়ে ৩-৪ মাস আগে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে ভাড়া বাসায় ঘর সংসার শুরু করেন।

বিয়ের কথা জানাজানির পর ছেলের প্রভাবশালী পরিবার এই বিয়ে মেনে না নিয়ে জেসমিনকে তালাক দিতে নানা কূটকৌশল অবলম্বন শুরু করেন। বিয়ের কাবিননামায় উল্লেখিত অর্থ ছাড়াও মোটা অংকের টাকার বিনিময়ে হলেও জেসমিনকে তালাক দিতে ছেলের ওপর চাপ প্রয়োগ অব্যাহত রাখেন। এক পর্যায়ে জোনায়েদ হোসেন নানার বাড়ি পার্শ্ববর্তী উপজেলার সুয়াবিল আত্মগোপন করে। এ খবর জানতে পেরে স্বামীকে ফিরে পেতে সুয়াবিল গিয়ে বৈঠকে বসেও স্বামীর অধিকার পেতে ব্যর্থ হয়। বারবার সামাজিক বিচারবঞ্চিত ও শ্বশুর পক্ষের অমানবিক আচরণে আত্মহত্যার পথ বেছে নেয় জেসমিন আক্তার।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে। জেসমিনের ছোট ভাই বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেম করে বিয়ের ২ মাসের মাথায় প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা 
প্রেম করে বিয়ে, চার মাস পর আত্মহত্যা জান্নাতুলের
প্রেম করে বিয়ে, স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা
X
Fresh