logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৫ ঘণ্টা বন্ধের পর ফেরি চালু

After stopping for 5 hours on the Daulatdia-Paturia route, the ferry resumed
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ৫ ঘণ্টা বন্ধের পর ফেরি চালু

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে ৫ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার (১৬ জানুয়ারি) দিনগত রাত ২টা থেকে কুয়াশার ঘনত্ব বৃদ্ধি পেলে দুর্ঘটনা এড়াতে এই রুটে চলাচলরত ১৬টি ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ।

কুয়াশার ঘনত্ব কমে গেলে রোববার সকাল ৬টার দিকে ফেরি চলাচল শুরু হয়। এর কিছুক্ষণ পর আবার কুয়াশা বেড়ে গেলে ফেরি বন্ধ রাখা হয়। পরে সকাল দশটায় কুয়াশা কমলে পুনরায় ফেরি চলাচল শুরু করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

ব্যস্ততম এই নৌরুটে দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে শত শত যানবাহন। এতে করে প্রচন্ড শৈত্যপ্রবাহের মধ্যে নদীর হিমেল হাওয়ায় তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন আটকেপড়া যাত্রী ও যান চালকরা। ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকার এবং গোয়ালন্দ মোড়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে শত শত ট্রাক আটকা পড়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ রনি বলেন, কুয়াশার কারণে দুই দফায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ফেরি চলাচল বন্ধ থাকার ফলে নদী পারের অপেক্ষায় শত শত যানবাহন আটকা পড়েছে। ফেরি চলাচল শুরু হলে সিরিয়ালে আটকেপড়া যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হবে।

পি

RTV Drama
RTVPLUS