logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

কালিয়া পৌর নির্বাচনে ভোটের মাঠে ৩ মেয়র প্রার্থী

মো. ওয়াহিদুজ্জামান হীরা-স ম ওয়াহিদুজ্জামান-ফকির মুশফিকুর রহমান লিটন।

চলতি মাসের ৩০ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে নড়াইলের কালিয়া পৌরসভা নির্বাচন। এ পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ প্রার্থী। আওয়ামী লীগ থেকে একজন মনোনয়ন পেলেও বিপরীতে একজন শক্তিশালী বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এখানে বিএনপি থেকে একক প্রার্থী থাকায় নিজেদের কর্মী-সমর্থকদের ভোট নিজেদের ব্যালট বাক্সেই বন্দী হবে এবার।

আ’লীগের স্বতন্ত্র হিসেবে ভোটের মাঠে রয়েছেন একজন হেভিওয়েট প্রার্থী। আ’লীগ বা বিএনপি, দুই প্রার্থীর সঙ্গে সমান তালে লড়ে যাবেন তিনিও। গত সোমবার নিজেদের প্রতীক নিয়ে ভোটের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন প্রার্থীরা। বিএনপি মনোনীত প্রার্থী স ম ওয়াহিদুজ্জামান, আ’লীগ মনোনীত প্রার্থী উপজেলা আ’লীগে যুগ্ম সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান (হীরা) এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন।

স্থানীয় নির্বাচনী বিশ্লেষকদের মতে, তিন প্রার্থীরই রয়েছে আলাদা ভোট ব্যাংক। যে কারণে লড়াই হবে সমানে সমান। তাদের দাবি, আ’লীগ-বিএনপির প্রার্থীদের ক্ষেত্রে দলীয় ভোট যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তেমনি স্বতন্ত্র প্রার্থীরও নিজস্ব একটি ভোট ব্যাংক রয়েছে। বর্তমান মেয়র হওয়ার কারণে ফকির মুশফিকুর রহমান লিটনকে এগিয়ে দিতে পারে সুবিধা ভোগীদের ভোট। যে কারণে কালিয়া পৌরসভার সমীকরণ খুবই কঠিন হয়ে দাঁড়িয়েছে।

স্বতন্ত্র প্রার্থী মুশফিকুর রহমান লিটন বলেন, আমি বিগত পাঁচ বছরে পৌরসভায় যে উন্নয়ন করেছি তা পূর্বে হয়নি। এজন্য আমার কাজ দেখেই জনগণ মূল্যায়ন করবে আমায়। লোকাল নির্বাচনে দলীয় প্রার্থী তেমন প্রভাব ফেলতে পারে না। এখানে জনগণ প্রার্থী দেখেই ভোট দেয়। সেক্ষেত্রে আমি যেহেতু স্বতন্ত্র প্রার্থী আমাকেই ভোট দেবে জনগণ। জনগণ আমাকে গতবার বিপুল ভোটে স্বতন্ত্রভাবে নির্বাচিত করেছিল। এবারও আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

আ’লীগ প্রার্থী ওয়াহিদুজ্জামান হীরা বলেন, দল আমাকে মনোনয়ন দিয়েছে। যে কারণে দলীয় নেতৃবৃন্দ সবাই আমার পক্ষে কাজ করছেন। এরই মধ্যে নৌকার পক্ষে মানুষের গণ-জোয়ার সৃষ্টি হয়েছে। সুতরাং এটা বলা যায়, নৌকার জয় কেউ প্রতিহত করতে পারবে না।

এদিকে বিএনপির দলীয় প্রার্থী স ম ওয়াহিদুজ্জামান বলেন, জনগণ যদি সুষ্ঠুভাবে এবার পৌর নির্বাচনে যোগ্য প্রার্থীকে তাদের মূল্যবান ভোট দিতে পারে তাহলে আমি রেকর্ড সংখ্যক ভোটে জয়লাভ করব।

এসআর/এম

RTV Drama
RTVPLUS