logo
  • ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭

কিশোরীকে ধর্ষণের ঘটনায় ৪২ বছরের জেল

জেল×ধর্ষণ×মামলা×৪২×বাংলাদেশ×
আরটিভি নিউজ
জয়পুরহাট সদর উপজেলার হরিপুর গ্রামে ধর্ষণের শিকার কিশোরীর আত্মহত্যার ঘটনার মামলার রায়ে ধর্ষকের ৪২ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী এই রায় দেন বলে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল।

মামলার সংক্ষিপ্ত বিবরণীতে জানা যায়, ২০১২ সালের ৩০ জুন দুপুরে জয়পুরহাটের হরিপুর উত্তরপাড়া গ্রামের কিশোরী কন্যা খাতিজা বেগম বাড়ির পাশে নিজেদের ক্ষেতে যায়। সেখানে মেয়েটিকে একা পেয়ে একই গ্রামের আবুল কালামের ছেলে মাসুদ রানা তাকে জোর করে সেখান থেকে পার্শ্ববর্তী পাটক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। খাতিজার আর্তচিৎকারে এলাকাবাসী ছুটে আসলে মাসুদ রনা পালিয়ে যান।

ওই ঘটনার জেরে লোকলজ্জা ও অভিমানে এক দিন পর দুই জুলাই খাতিজা নিজ শয়নকক্ষে বিষপানে আত্মহত্যা করে।  এ ব্যাপারে খাতিজার বাবা হেলালুদ্দিন বাদী হয়ে পর দিন ৩ জুলাই জয়পুরহাট সদর থানায় মামলা করেন।

দীর্ঘ শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ধর্ষকের বিরুদ্ধে ৪২ বছরের যাবজ্জীন কারাদণ্ডের আদেশ দেন।  তবে ধর্ষণের পর থেকে ধর্ষক মাসুদ রানা এখন পর্যন্ত পলাতক থাকায় রায়ের সময়ও তিনি অনুপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মণ্ডল মামলাটি পরিচালনা করেন।

জেবি

RTV Drama
RTVPLUS