logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

বরগুনায় জমে উঠেছে পৌরসভা নির্বাচন

নির্বাচনী প্রতীক বরাদ্দের পরপরই বরগুনায় পৌরসভা নির্বাচন জমে উঠেছে। চায়ের দোকানে চলছে ভোটারদের আড্ডা। বরগুনা পৌরসভায় মেয়র পদে ৬ জন, সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন প্রার্থী হয়েছেন। 

মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ (নৌকা), বিএনপির অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল হালিম (ধানের শীষ), জাতীয় পার্টির আবদুল জলিল হাওলাদার (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা জালাল উদ্দিন (হাত পাখা), স্বতন্ত্র মো. শাহাদাত হোসেন (জগ) ও মহসিনা মিতু (হেলমেট)।

সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১, ২ ও ৩ নং ওয়ার্ডে জেসমিন (চশমা), নাসরিন নাহার সুমি (অটোরিকশা), নিপা আক্তার (টেলিফোন), নুসরাত জাহান পলি (জবাফুল), মমতাজ বেগম (আনারস) ও মোসা. রোজিনা (বলপেন)। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে আসমা আক্তার (আনারস), নাজমুন্নাহার বেবী (জবাফুল) ও মোসা. রহিমা (চশমা)। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে ইয়াসমিন সুলতানা (আনারস), মনি দেবনাথ (টেলিফোন), হেপী আক্তার লিমা (চশমা), সামসুন্নাহার নাসরিন (অটোরিকশা) ও হোসনেয়ারা চম্পা (জবাফুল)। 

সাধারণ আসনের প্রার্থীরা হলেন, ১ নং ওয়ার্ডে আক্তারুজ্জামান নাসির (পাঞ্জাবী), তারিকুজ্জামান  তালুকদার (উটপাখি), মইনুল হাসান লিটন (টেবিল ল্যাম্প) ও মো. রুহুল আমিন (পানির বোতল)। ২ নং ওয়ার্ডে বাবুল চন্দ্র দাস (পানির বোতল), আবু সালেহ (পাঞ্জাবী) ও সাইদুর রহমান সজিব (উটপাখি)। ৩ নং ওয়ার্ডে আলামিন তালুকদার (পানির বোতল) ও মিজানুর রহমান খোকন (উটপাখি)। ৪ নং ওয়ার্ডে গৌরাঙ্গ সিকদার শিবু (ডালিম), আক্তারুজ্জামান লিমন (পানির বোতল), রমিজ উদ্দিন মোল্লা (উটপাখি) ও শহিদুল ইসলাম নান্না (টেবিল ল্যাম্প)। ৫ নং ওয়ার্ডে মাহামুদুল বারী (পাঞ্জাবী), আব্বাস উদ্দিন (টেবিল ল্যাম্প), জাহিদুল করিম বাবু (পানির বোতল), মনিরুজ্জমান জামাল (উটপাখি) ও সাইফুল হক শামিম (ডালিম)। ৬নং ওয়ার্ডে কবিরুর রহমান (পাঞ্জাবী) ও তৌহিদ মোল্লা (পানির বোতল)। ৭ নং ওয়ার্ডে মোশারফ হোসেন খান (পানির বোতল), আকবর হোসেন প্রিন্স (উটপাখি), জাফর ইকবাল (টেবিল ল্যাম্প), মনিরুজ্জামান (ডালিম) ও রইসুল আলম রিপন (পাঞ্জাবী)। ৮ নং ওয়ার্ডে মীর আরাফাত জামান তুষার (টেবিল ল্যাম্প), আতাউর রহমান বাবুল (পানির বোতল), জাকির হোসেন (উটপাখি), হুমায়ুন কবির (ডালিম) ও সুখদেব বিশ্বাস (পাঞ্জাবী)। ৯ নং ওয়ার্ডে ফেরদৌসি বেগম (ডালিম), ফারুক সিকদার (উটপাখি) ও মনিরুল ইসলাম মাসুদ (পানির বোতল)।

বরগুনা পৌরসভার মোট ভোটার ২৬ হাজার ১২ জন। যাদের মধ্যে ১২ হাজার ৯২৭ জন পুরুষ ও ১৩ হাজার ৮৫ জন নারী।

এদিকে পাথরঘাটা পৌরসভায় মেয়র পদে ৫ জন, সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৫ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী হয়েছেন।

মেয়র প্রার্থীরা হচ্ছেন, আওয়ামী লীগের আনোয়ার হোসেন আকন (নৌকা), বিএনপির সাহাবুদ্দিন শাকু (ধানের শীষ), স্বতন্ত্র মাহাবুবুর রহমান খান (মোবাইল ফোন), শাহআলম মল্লিক (জগ) ও মোস্তাফিজুর রহমান সোহেল (নারিকেল গাছ)।

সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর প্রার্থীরা হচ্ছেন, ১,২ ও ৩ নং হালিমা বেগম (চশমা), আজগির বেগম (অটোরিকশা), মুনিরা ইয়াসমিন (টেলিফোন), মোসা. শিল্পী (আংটি) ও ফরিদা ইয়াসমিন কলি (আনারস)। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে খালেদা আক্তার (আনারস), জয়নব পুতুল (চশমা), ইয়াসিনারা বেগম (বলপেন) ও সীমা রানী সাহা (অটোরিকশা)। ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে মোসা. চামেলী (আনারস), শিল্পী কর্মকার (টেলিফোন), ফাতিমা বেগম পারুল (চশমা), মোসা. শাহিনুর (অটোরিকশা), শিউলি বেগম (আংটি) ও শামসুন্নাহার (জবাফুল)। 

সাধারণ আসনের প্রার্থীরা হচ্ছেন, ১ নং ওয়ার্ডে জহুরুল হক চিনু (পাঞ্জাবী), ফারুক মল্লিক (উটপাখি), আবদুল কাদের (ডালিম), মেহেদী সিকদার (ব্লাক বোর্ড) ও জিয়াউর রহমান ফাহিম (পানির বোতল)। ২ নং ওয়ার্ডে মোনায়েম খান (পানির বোতল), হারুন অর রশিদ (পাঞ্জাবী) ও রোকনুজ্জামান রুকু (উটপাখি)। ৩ নং ওয়ার্ডে জাকির হোসেন (পানির বোতল), আবু বকার সিদ্দিক (পাঞ্জাবী, মোজাম্মেল হক পনু (ব্লাকবোর্ড ), রোকনুজ্জামান (ডালিম) ও  গোলাম কবির (উটপাখি)। ৪ নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ (ডালিম), নিজাম উদ্দিন (পানির বোতল), ফিরোজ খান (উটপাখি), আবু হানিফ (ব্লাকবোর্ড ) ও মশিউর রহমান (পাঞ্জাবী)। 
৫ নং ওয়ার্ডে জামাল হোসেন (পাঞ্জাবী), আবদুল করিম (পানির বোতল), সুমন মিয়া (উটপাখি) ও ফাহাদুল ইসলাম (ডালিম)। ৬নং ওয়ার্ডে কামরুল হুদা (পাঞ্জাবী), ইসরাত জাহান মিতু (ডালিম), মঞ্জুর রশিদ (উটপাখি), হাসান আল বকর (ব্লাকবোর্ড ) ও মো. আলমগীর (পানির বোতল)। ৭ নং ওয়ার্ডে মোশারফ হোসেন ছোহরাব (পানির বোতল), আবদুস সালাম (উটপাখি), রাহাজুল ইসলাম (ডালিম) ও মোছাফ্ফের হোসেন (পাঞ্জাবী)। ৮ নং ওয়ার্ডে আবুল কালাম আজাদ (পানির বোতল), রফিকুল ইসলাম (উটপাখি) ও বাবুরাম কর্ম কার (ডালিম)। ৯ নং ওয়ার্ডে মো. রিপন (ডালিম), মো. জুয়েল (উটপাখি), নাসির উদ্দিন (পাঞ্জাবী) ও নাজমুন্নাহার বেগম (পানির বোতল)।

এসএস

RTV Drama
RTVPLUS