logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

আল্লামা শফীকে হত্যার অভিযোগে মামলা: বাবুনগরীকে পিবিআইয়ের জিজ্ঞাসাবাদ

হেফাজতে ইসলামের সাবেক আমির আল্লামা আহমদ শফীকে হত্যার অভিযোগে আদালতে দায়ের করা মামলার তদন্তকাজ শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।  মামলায় হেফাজতে ইসলামের আমীর জুনাইদ বাবুনগরীসহ অন্তত ১৬ জনকে জিজ্ঞাসাবাদ করেছে পিবিআই। এর মধ্যে বাবুনগরী ছাড়া বাকিদের জবানবন্দি নেয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির কর্মকর্তারা।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে পিবিআই এর বিভাগীয় পুলিশ সুপার ইকবাল হোসেনর নেতৃত্বে তদন্ত দল হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় পৌঁছান। সেখানে হেফাজত ইসলামের বর্তমান আমীর মাওলানা জুনাইদ বাবুনগরীরসহ অন্যান্যদের সঙ্গে কথা বলেন তদন্ত সংশ্লিষ্টরা। 

এ সময় পিবিআই কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, এজহারে যে সমস্ত অভিযোগ দায়ের করা হয়েছে, তার প্রত্যেকটি বিষয়টি পুঙ্খানুপুঙ্খ যাচাই বাছাই করা হবে। এছাড়া সাক্ষী নেয়া হবে, আলামত সংগ্রহ করা হবে। তদন্তের স্বার্থে যা কিছু করা প্রয়োজন তার সবকিছুই করা হবে। 

গত ১৭ ডিসেম্বর চট্টগ্রাম আদালতে মামলাটি দায়ের করেন আল্লামা শফীর শ্যালক মোহাম্মদ মাঈনুদ্দিন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়েছেন। এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এই মামলায় মামুনুল হক ছাড়াও হেফাজত নেতাদের আসামি করা হয়েছে।

এসএস

RTV Drama
RTVPLUS