logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জোড়া লাগানো শিশুকে ঢাকায় পাঠানো হলো

শিশু×প্রশাসক×সিভিল×কমিশনার×বাংলাদেশ×
আরটিভি নিউজ
চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিদিরপুর মহল্লায় জন্ম নেওয়া জোড়ালাগানো দুই শিশুকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন শিশু দুটির চিকিৎসার প্রয়োজনীয় সব উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছে।

বিদিরপুর মহল্লার হোটেল শ্রমিক মোহাম্মদ রুবেলের স্ত্রী আঙ্গুরী বেগম সোমবার ভোরে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে জন্ম দেন দুই শিশুর। শিশু দুটির নাভির কাছ থেকে জোড়া লাগানো। শিশুদুটির বাবা রুবেল জানিয়েছেন জন্ম নেয়া দুই শিশুর একজন ছেলে, অন্যজন মেয়ে। মঙ্গলবার সকালে বিদিরপুরে ওই দুই শিশুর বাড়িতে যান জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। এ সময় তিনি শিশু দুইটির চিকিৎসায় ঢাকার পিজি হাসপাতালে ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান। এছাড়াও তিনি দুই শিশুর বাবা মোহাম্মদ রুবেলের কাছে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন।

এ সময় জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ড. জাহিদ নজরুল চৌধুরী, সহকারী কমিশনার চন্দন করসহ অনান্যরা।

শিশু দুইটির বাবা মোহাম্মদ রুবেল জানান, গতকাল রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার স্ত্রী আঙ্গুরী বেগমকে ভর্তি করানো হয়। এরপর সোমবার ভোর পাঁচটার দিকে সিজারের মাধ্যমে তার দুই সন্তানের জন্ম হয়। শিশু দুটির দেহের নাভির কাছ থেকে জোড়া লাগানো। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিয়ে যেতে বলেন, কিন্তু টাকা পয়সা না থাকায়, কোন কিছু বুঝতে না পেরে সোমবার দুপুরে বাচ্চা বাড়িতে নিয়ে এসেছিলাম। এখন জেলা প্রশাসকের মাধ্যমে ঢাকা নিয়ে যাচ্ছি।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা শিশু দুটির মা আঙ্গরী বেগম সুস্থ আছেন বলে জানিয়েছেন তার স্বামী রুবেল। তিনি জানান, আমি বাচ্চাদের নিয়ে ঢাকা যাচ্ছি, সঙ্গে আমার পরিবারের কয়েকজন সদস্য আছে।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বিদিরপুর মহল্লার বাসিন্দা মোহাম্মদ রুবেল পেশায় দিনমজুর, তিনি রুটির দোকানে কাজ করতেন। রুবেল ও আঙ্গরী দম্পতির এর আগে দুই ছেলে সন্তান আছে।

জেবি

RTV Drama
RTVPLUS