• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওয়াই টাইপ দ্বিতীয় পদ্মা সেতুর দাবি জানালো রাজবাড়ী বিএনপি

রাজবাড়ী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২১, ১৮:৩৬
দ্বিতীয় পদ্মা সেতুর দাবি জানালো বিএনপি

‘দৌলতদিয়া-পাটুরিয়া-নগরবাড়ি’ পয়েন্টের প্রস্তাবিত ওয়াই টাইপ ২য় পদ্মা সেতু নির্মাণের দাবি জানালো রাজবাড়ী জেলা বিএনপি।

এই দাবিতে আজ সোমবার (১১ জানুয়ারি) দুপুরে রাজবাড়ীতে সাংবাদিক সম্মেলন করেছে জেলা বিএনপি। সংবাদ সম্মেলনে একই সঙ্গে পাবনার নগরবাড়ীকে সংযুক্ত করে রেল ও গ্যাস সংযুক্তসহ ওয়াই টাইপের সেতু (দৌলতদিয়া-পাটুরিয়া-নগরবাড়ী) নির্মাণের জন্য দক্ষিণাঞ্চলের ১৫ জেলার মানুষের প্রাণের দাবিতে সব শ্রেণি-পেশার মানুষকে এক হওয়ার আহ্বান জানানো হয়।

জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম।

এতে উল্লেখ করা হয়, ১৯৮৯ সাল থেকে আমরা দৌলতদিয়া-পাটুরিয়া-নগরবাড়ি পয়েন্টে পদ্মা সেতু নির্মাণ ও রেলওয়েকে সম্প্রসারিত করার লক্ষ্যে আন্দোলন-সংগ্রাম করে এসেছি। তৎকালীন সময়ে বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে ‘পদ্মা সেতু বাস্তবায়ন ও রেল রক্ষা সংগ্রাম কমিটি’ গঠন করে ১৪টি জেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে আন্দোলন গড়ে তোলা হয়েছিল, এমনকি হরতালও পালন করা হয়েছিল। যার ফলে তৎকালীন সরকার ‘সম্পূর্ণরূপে রেল সংকোচনের’ নীতি থেকে সরে আসে। পরবর্তীতে দৌলতদিয়া-পাটুরিয়ার পরিবর্তে জাজিরা-মাওয়া পয়েন্টে পদ্মা সেতু নির্মাণ হয়, কারণ টানাটানি করে আমরা ওই অঞ্চলের সাথে পারিনি। এ কথা স্পষ্ট যে, জাজিরা-মাওয়া সেতু চালু হলে এবং অতি দ্রুত ২য় পদ্মা সেতু নির্মিত না হলে রাজবাড়ীসহ এ অঞ্চলের ১৫টি জেলার যোগাযোগ ও অর্থনৈতিক উন্নয়ন ভীষণভাবে ব্যাহত হবে। এ জন্য জরুরি ভিত্তিতে ২য় পদ্মা সেতু নির্মাণ করা প্রয়োজন। সেক্ষেত্রে এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য দৌলতদিয়া-পাটুরিয়ার সঙ্গে পাবনার নগরবাড়ীকে সংযুক্ত করে ওয়াই টাইপের সেতু নির্মাণের জোর দাবি জানাচ্ছি।

এসময় জেলা বিএনপির সহযোগী সংগঠনে সমূহের পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh