• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নোম্যান্সল্যান্ডে বিএসএফের মৈত্রী সাইকেল র‌্যালি

বেনাপোল (যশোর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ জানুয়ারি ২০২১, ১৬:০১
সাইকেল×র‌্যালি×ভারত×বাংলাদেশ×মুজিব×
আরটিভি নিউজ

মুজিব শতবর্ষ উপলক্ষে ভারত-বাংলাদেশ বন্ধুত্ব আরও সূদৃঢ় করতে বিএসএফের মৈত্রী সাইকেল র‌্যালি আজ সোমবার দুপুরে বেনাপোল চেকপোস্ট নোম্যান্সল্যান্ডে উদ্বোধন করা হয়।

সাইকেল র‌্যালিটি উদ্বোধন করেন বিএসফের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব) পংকজকুমার সিংহ। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, বিজিবির উপ-মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জাকির হোসেন।

১৩ সদস্যের বিএসএফের সাইকেল র‌্যালিটি আজ সকাল থেকে ভারত-বাংলাদেশ লাগোয়া ৪০৯৬ কিলোমিটার এলাকায় বিভিন্ন সীমান্ত পরিদর্শন শুরু করে আগামী ১৭ মার্চ সাইকেল র‌্যালিটি শেষ হবে বলে বিজিবি কর্মকর্তারা জানান।

অনুষ্ঠান শুরুতেই বিএসএফ বিজিবি কর্মকর্তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং বিজিবির পক্ষ থেকে সাইকেল র্যা লিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় দুই দেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসএফের আইজি আশুনি কুমার সিংহ, ডিআইজি অজিৎ কুমার এবং ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা ও মেজর ফারুক।

বিএসএফের পক্ষে বলা হয়, মুজিব শতবর্ষ উপলক্ষে বিজিবি ও বিএসএফের বন্ধুত্ব আরও সুদৃঢ় করতে এই সাইকের র্যা লি আয়োজন করা হয়।

তবে সাইকেল র‌্যালিটি পনিতর থেকে মিজরাম পর্যন্ত গিয়ে শেষ হবে। দুই দেশের সীমান্তে আরও নতুন নতুন বিওপি নির্মার্ণের জন্য বিজিবি ও বিএসএফ যৌথ ভাবে কাজ করবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল
জ্যোতির ফিফটিতেও রক্ষা পেল না টাইগ্রেসরা, এগিয়ে গেল ভারত
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ করার নির্দেশ
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
X
Fresh