logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

নড়াইলে দুই বিদ্রোহী আওয়ামী লীগ প্রার্থীকে বহিষ্কার

বহিষ্কার×নড়াইল×পৌরসভা×মনোনয়নপত্র×বাংলাদেশ×
আরটিভি নিউজ
গতকাল রোবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে নড়াইল ও কালিয়া পৌরসভায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার না করায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। কালিয়া পৌরসভায় আওয়ামী লীগের দুইজনের মধ্যে একজন বিদ্রোহী প্রার্থী কালিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বি এম এমদাদুল হক টুলু মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। দুটি পৌরসভায় বর্তমানে দুইজন বিদ্রোহী প্রার্থী মেয়র পদে লড়ছেন।

নড়াইল জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভায় মেয়র পদে নির্বাচন করছেন চারজন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনজুমান আরা, বিএনপি মনোনীত জুলফিকার আলী, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার আলমগীর হোসেন, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মাওলানা মো. খায়রুজ্জমান।

কালিয়া পৌরসভায় মেয়র পদে তিনজন নির্বাচন করছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওয়াহিদুজ্জমান হীরা, বিএনপি মনোনীত ওয়াহিদুজ্জমান মিলু ও আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে বর্তমান মেয়র কালিয়া স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক ফকির মুশফিকুর রহমান লিটন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস জানিয়েছেন দলীয় মিটিং করে আমি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে বিদ্রোহীদের জানিয়ে দেওয়া হয়েছিল। মনোনয়নপত্র প্রত্যাহার করা না হলে দল থেকে বহিষ্কার করা হবে।

দুইজন মেয়র প্রার্থী মনোনয়ন প্রত্যাহার না করে গঠনতন্ত্র পরিপন্থি কাজ করায় তাদের দল থেকে বহিষ্কার করা হলো। কোনও মিটিং করে এ বহিষ্কার করা হয়েছে কিনা এ প্রশ্নে তিনি বলেন, মিটিং করার কোনও প্রয়োজন নেই।

নড়াইল পৌরসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ ও সাধারণ পদে ৩৯জন এবং কালিয়া পৌরসভায় সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ পদে ৩২ জন নির্বাচনী মাঠে রয়েছেন।

প্রত্যাহারের শেষ দিনে দু’টি পৌরসভায় সংরক্ষিত মহিলা আসনে একজন এবং সাধারণ কাউন্সিলর পদে নয়জনকে প্রত্যাহার করেছেন।

সোমবার (১১জানুয়ারী) প্রার্থীদের প্রতীক বরাদ্দ এবং আগামী ৩০ জানুয়ারি নড়াইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিসার মো. ওয়ালিউল্লাহ আরটিভি নিউজকে বলেন, গেলো ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই,  ১০ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহার, ১১ জানুয়ারি প্রতীক বরাদ্দ। ৩০ জানুয়ারী এ দুটি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেবি

RTV Drama
RTVPLUS